যুক্তরাষ্ট্রে অবৈধ অর্থে এস কে সিনহার বাড়ি ক্রয়, মামলার অনুমোদন দিলো দুদক

|

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা।

অর্থ পাচারের মাধ্যমে যুক্তরাষ্ট্রে বাড়ি কেনার অভিযোগে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (৩১ মার্চ) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, এস কে সিনহা প্রধান বিচারপতি থাকাকালে অবৈধ অর্থ পাচার করে ছোট ভাই অনন্ত কুমার সিনহার নামে ২০১৮ সালের জুনে নিউ জার্সিতে ২ লাখ ৮০ হাজার ডলারে তিন তলা বিশিষ্ট একটি বাড়ি কেনেন। ভাইয়ের নামে কেনা হলেও বাড়িটি পরোক্ষভাবে এস কে সিনহার। বৃহস্পতিবার দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি করেছে।

উল্লেখ্য, অর্থ পাচারের অভিযোগে কানাডা, যুক্তরাষ্ট্র, দুবাই, সিংগাপুরসহ বিভিন্ন দেশে সাবেক এই প্রধান বিচারপতির সম্পদের তথ্য জানতে চেয়ে চিঠি দেন দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান। চিঠির জবাবে যুক্তরাষ্ট্র থেকে এস কে সিনহার তিনতলা বাড়ি কেনার রেকর্ডপত্র পায় দুদক।

প্রসঙ্গত, সাবেক ফারমার্স ব্যাংক থেকে চার কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাত ও পাচারের অভিযোগে দুদকের করা মামলায় দুইটি ধারায় ১১ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত৷ এছাড়া, রাজধানীর উত্তরায় প্রভাব খাটিয়ে প্লট ক্রয় করার অভিযোগে আরও একটি মামলা করে দুদক।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply