দক্ষিণ ভারত আমাদের ছবি তৈরির ভাবনা নিয়ে আমাদেরই গোল দিয়ে যাচ্ছে: সালমান

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ ভারত আমাদের ছবি তৈরির ভাবনা নিয়ে আমাদেরই গোল দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খান। খবর আনন্দবাজার পত্রিকার।

চিরঞ্জীবীর সঙ্গে ‘গডফাদার’ ছবিতে অভিনয় করবেন বলিউডের ‘চুলবুল পাণ্ডে’। সেই প্রসঙ্গে মুম্বাইয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বিস্মিত হয়ে প্রশ্ন করেন তিনি, আমি ঠিক বুঝতে পারছি না, কেন বলিউডের ছবি দক্ষিণ ভারতে ভালো করছে না! আর বলিউডে দক্ষিণী ছবি এত ভালো ব্যবসা করে বেরিয়ে যাচ্ছে।

‘আরআরআর’ ছবিটি দেখে উচ্ছ্বসিত সালমান রাম চরণের অভিনয়ের বিশেষ প্রশংসা করে বলেন, খুব ভালো কাজ করছে রাম চরণ। এই তো ওর জন্মদিনে ওকে শুভেচ্ছা জানালাম। ওর কাজের প্রশংসা করলাম। ওর ‘হিরোইজম’ আমার মনে হয় দর্শককে হলমুখী করেছে।

সালমান সাংবাদিকদের যে প্রশ্ন করেছিলেন, তার উত্তর তিনি নিজেই দেন। তিনি বলেন, দক্ষিণী ছবির ভালো করার কারণও সেই ‘হিরোইজম’। তারকাই আসল, এ কথা এবার বলিউডকে বুঝতে হবে। বড় পর্দায় সিনেমাকে জীবনের চেয়ে অনেক বেশি ঝলমলে, রঙিন দেখাতে হবে। তবেই দর্শক ছবি দেখতে আসবে।

সালমান তার বক্তব্যের স্বপক্ষে বলতে গিয়ে জানান, তিনিই একমাত্র নায়ক যিনি বলিউডে এখনও এই ধারার ছবি করে চলেছেন। সেই কারণেই ‘দাবাং’ এর মতো সিরিজ দক্ষিণ ভারতে পবন কল্যাণ তেলেগু ভাষায় করেছিলেন।

সেলিম-জাভেদ জুটির জন্যই বলিউডে এই পর্দা কাঁপানো, সব কিছু করতে পারা দুরন্ত নায়কের প্রভাবের ঢেউ আরব সাগরের তীরে আছড়ে পড়েছিল। সেই ধারাই এখন যে টলিউডে ছড়িয়ে পড়েছে তা-ই নয়, সেই ধারার উপর নির্ভর করে সালমানের মতে দক্ষিণী ইন্ডাস্ট্রি বা টলিউড আরও অনেক এগিয়ে গিয়েছে।

দীর্ঘ দিন ইন্ডাস্ট্রিতে থাকার পরে বি টাউনের ভাইজানের মনে হয়েছে মুম্বাইয়ে যারা সিনেমা তৈরি করেন, তাদের বেশির ভাগই মুম্বাইয়ের মানুষের কথা ভেবে ছবি করেন। তাদের ছবি তাই বান্দ্রা থেকে আন্ধেরিতেই আটকে আছে। কিন্তু তিনি পূর্ব বান্দ্রার রেললাইনের ও পারের মানুষের কথা ভেবে ছবি করেন। ছবি দেখার পর প্রেক্ষাগৃহ থেকে বেরিয়ে যদি রক্ত গরমই না হয়, তা হলে আর ছবি বানিয়ে কী লাভ? বলিউডকে এমন প্রশ্ন ছুঁড়ে দিলেন ‘স্টার’ সালমান খান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply