নাটোরে যুবলীগ নেতার অবৈধ দখল করা সরকারি জমি উদ্ধার

|

স্টাফ রিপোর্টার, নাটোর

নাটোরের বড় হরিশপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম কালিয়ার অবৈধ দখল করা সরকারি জমি উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানু শহরের বড় হরিশপুর এলাকায় ৫.৮৬ একর জমি লাল পতাকা ও সাইনবোর্ড টাঙ্গিয়ে দখলে নেন। শফিকুল ইসলাম কালিয়া ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান গনি ভুইয়ার ছেলে ও ইউনিয়ন যুবলীগের সভাপতি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানু ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন থেকে বড় হরিশপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম কালিয়া বড় হরিশপুর মৌজার ১নং খাস খতিয়ানভুক্ত ওই জমি সহ বিভিন্ন সরকারি জমি অবৈধ ভাবে দখল করে ভোগ করে আসছিল। সহকারী কমিশনার (ভুমি) মাধ্যমে বিষয়টি জানতে পেরে ওই সরকারি জমিগুলো উদ্ধারের জন্য মাঠে নামে প্রশাসন। এরই প্রেক্ষিতে সরকারি ওই জমি মাপজোকের মাধ্যমে সীমানা নির্ধারণ করা হয়। পরে সেখানে লাল পতাকা ও সাইনবোর্ড টাঙ্গিয়ে দেওয়া হয়েছে। এই জমি এখন জেলা প্রশাসনের তত্বাবধানে থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ বিষয়ে বড় হরিশপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম কালিয়ার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি দখলের কথা স্বীকার করে বলেন, সরকারি সম্পত্তি তার দখলে ছিল দীর্ঘ প্রায় ১১ বছর। এর আগে ওই সম্পত্তিগুলো তার বাবা চেয়ারম্যান থাকা অবস্থায় তার দখলে ছিলো। এখন সরকার সেই সম্পত্তি ফিরিয়ে দিতে বলায় তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দখল বুঝিয়ে দেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply