কক্সবাজারে ৩ কি.মি এলাকাজুড়ে উত্তোলন করা হলো জাতীয় পতাকা ও মানচিত্র

|

ফাইল ছবি

 কক্সবাজার প্রতিনিধি: 

‘স্বাধীনতাকে শুধু শব্দে নয়, ধারণ করি মর্মে-ধর্মে এবং অস্থিত্বে।’ এই স্লোগানকে ধারণ করে কক্সবাজারের উখিয়ায় ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে তিন কিলোমিটার এলাকা জুড়ে জাতীয় পতাকা ও হাজারো ফুলে ভরা বাংলাদেশের মানচিত্র উত্তোলন করা হয়েছে।

শনিবার (২৬ মার্চ) নিজ উদোগে মেরিন ড্রাইভ সড়কে ভিন্নধর্মী এ কাজটি করেন উখিয়ার সোনারপাড়া গ্রামের তরুণ সাইদুল ইসলাম। এতে সকাল ৯টা থেকে পর্যটকদের পাশাপাশি বিদ্যালয়ের হাজারো শিক্ষার্থী অংশ নেন। 

আয়োজক সাইদুল ইসলাম জানান, আমরা যারা নতুন প্রজন্ম তারা মহান মুক্তিযুদ্ধ দেখিনি। পাঠ্যপুস্তকে যতটুকু পড়ে জেনেছি কিছুটা স্বাধীনতা সম্পর্কে ক্ষুদ্র জ্ঞান অর্জন করেছি। তা নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জীবিত করতে আমার এই ক্ষুদ্র প্রয়াস। এতে করে সকল বীর শহীদদের প্রতি সম্মান প্রদর্শন এবং দেশের প্রতি ভালবাসার আত্মপ্রকাশ ঘটেছে। সাইদুলের এ উদ্যোগে এলাকাবাসীও গর্বিত। তারা বলছেন এতে আগামী প্রজন্ম স্বাধীনতার চেতনায় উদ্ধুদ্ধ হবে।

সাইদুলের ব্যতিক্রমী উদ্যোগে খুশী তার পিতাও। তিনি জানান দেশের জন্য আত্মত্যাগকারী  শহীদদের এভাবে স্মরণ করতে পেরে খুবই ভালো লাগছে। শুধু স্থানীয়রাও নয় পর্যটকরাও বলছেন এভাবে জাতীয়তাবোধের আগ্রহ সৃষ্টি হবে নতুন প্রজন্মের মাঝে। 

উল্লেখ্য সাইদুল ইসলাম পেশায় একজন আর্টিস্ট, ডিজাইনার এবং পেইন্ট কনসালট্যান্ট। কাজের পাশাপাশি তিনি অতীতেও বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ করেছেন। 

।এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply