সেভিয়াকে উড়িয়ে বার্সার শিরোপা জয়

|

সেভিয়াকে উড়িয়ে দিয়ে টানা চতুর্থবারের মতো কোপা দেল রে’র শিরোপা ঘরে তুলেছে জায়ান্ট বার্সেলোনা। মাদ্রিদের মেট্রোপলিটন স্টেডিয়ামে সেভিয়াকে ৫-০ গোলে হারিয়েছে কাতালানরা। জোড়া গোল করেছেন লুইস সুয়ারেজ নিজে ১ গোল করার সঙ্গে আরও ২ গোলে অ্যাসিস্ট করেছেন লিওনেল মেসি। রেকর্ড ৩০ বারের মতো কোপা দেল রে’র শিরোপা জিতলো বার্সেলোনা।

সেভিয়াকে কোপা দেল রে’র গেলো ৩৮ বছরের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধান ৫-০ গোলে হারিয়ে টানা চতুর্থ শিরোপা ঘরে তুললো কাতালান জায়ান্ট বার্সেলোনা। আন্দ্রেস ইনিয়েস্তার বিদায়ী ফাইনাল স্মরনীয় করে রাখেন সতির্থ মেসি-সুয়ারেজ-কৌটিনিয়োরা। রেকর্ড সর্বোচ্চ ৩০ কোপা দেল রে শিরোপার উদযাপন তাই পায় বাড়তি মাত্রা।

অথচ মাদ্রিদের মেট্রোপলিটন স্টেডিয়ামে দু বছর আগের ফাইনালে বার্সেলোনার কাছে হেরে ক্ষত পুশিয়ে নেওয়ার সুযোগ ছিল সেভিয়ার। তবে ঐ ফাইনালে বার্সার কাছে ২-০ গোলের হারের প্রতিশোধ নিতে পারেনি সেভিয়া। উল্টো কুটিনহোর পাস থেকে লুইস সুয়ারেজের গোলে ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা।

জর্দি আলবার ক্রস থেকে ম্যাচের ৩১ মিনিটে লিড দ্বিগুণ করেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। বিরতির আগে মেসির অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ৩-০’র লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে বার্সা।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনার হয়ে নিজের শেষ ফাইনাল স্মরনীয় করে করে রাখেন ইনিয়েস্তা। ৬৯ মিনিটে চোখ ধাঁধানো স্পট কিক থেকে বড়ো জয়ে দলের শিরোপা নিশ্চিত করেন ফিলিপ কৌটিনিয়ো। পুরো ম্যাচে আধিপত্য ধরে রেখে সেভিয়ার বিপক্ষে শেষ ৮ ফাইনালে ৭ টিতেই জয় পেয়েছে বার্সেলোনা।

চ্যাম্পিয়ন্স লিগ হাত ছাড়া হলেও, ডাবল জয় থেকে আর এক ধাপ দূরে ভালভার্দে শীষ্যরা। লা লিগার শেষ ৫ ম্যাচের আর ১টিতে জিতলেই লিগ শিরোপা পুনরোদ্ধার করবে বার্সেলোনা।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply