শিরোপা লড়াইয়ে আজ রাতে মাঠে নামছে বার্সেলোনা

|

কোপা দেল’রের ফাইনালে আজ রাতে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে বার্সেলোনা ও সেভিয়া। মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোপলিটন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত দেড়টায়।

এদিকে ইংল্যান্ডে আজ রাত সোয়া ১০টায় এফএ কাপের সেমিফাইনালে লড়বে ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম। ইংলিশ লিগের ম্যাচও আছে আজ। বিকেল সাড়ে ৫টায় লিভারপুল লড়বে ওয়েস্ট ব্রমের বিপক্ষে।

স্প্যানিশ লিগ শিরোপাটা প্রায় নিজের করে নিয়েছে বার্সেলোনা। এবার কোপা দেলরে শিরোপারও খুব কাছে কাতালান ক্লাবটি। ফোইনালে মাঠে নামার আগে পুরনো চোটে মাঠের সার্জিও বুসকেটসের সার্ভিস মিস করবেন বার্সা কোচ। তবে চোট কাটিয়ে এই ম্যাচে ফিরছেন ইভান রাকেটিচ। কিন্তু বার্সার মূল দুশ্চিন্তা রক্ষন। সাম্প্রতিক সময়ে খারাপ সময় পার করছেন স্যামুয়েল উমতিতি, জেরার্ড পিকেরা।

তবে আক্রমন ভাগে যখন মেসি, সুয়ারেজ, ডেমেম্বেলের মত তারকারা আছেন তখন নিশ্চিত ফেভারিটের তমটা গায়ে বার্সেলোনার। তবে সাবধানি বার্সা কোচ।

বার্সেলোনার কোচ আরনেস্তো ভালভারদে বলেন, সেভিয়া ভাল দল। ম্যাচের যে কোন পরিস্থিতি সামলে ওঠার মত খেলোয়াড় আছে তাদের। ইতিমধ্যেই কোপাতে ও চ্যাম্পিয়ন্স লিগে তারা সামর্থেরে প্রমান রেখেছে।

কাজগ কলমের শক্তি আর সাম্প্রতিক রেজাল্টের বিচারে অনেকটাই ব্যাকফুটে সেভিয়া। সবশেষ ৫ ম্যাচে জয়শূন্য দলটি হেরেছে দুটি আর ড্র করেছে তিন ম্যাচ। তবে বড় ম্যাচে এই মৌসুমে সাফল্য আছে দলটির। ইতালিয়ার কোচ মন্টেলার রনকৌশলে লা লিগায় সবশেষ মোকাবেলায় বার্সেলোনাকে ২-২ গোলে রুখে দেয়ার সুখসৃতি আছে সেভিয়ার। সেই সাথে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেড আর কোপার সেমিতে অ্যাটলেটিকো মাদ্রিদক উড়িয়ে দিয়েছিল সেভিয়া।

সেভিয়ার কোচ ভিনসেনজো মন্টেলা বলেন, বার্সেলোনা খুবই শক্তিশালি দল। বড় বড় ক্লাবকে পেছনে ফেলে তারা লিগ শিরোপার খুব কাছে। তবে আমরা আত্মবিশ্বাসি। সেরাটা দিতে পারলে যে কান দলকেই হরাতেই পাবর।

ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে আজ এফএ কাপের সেমিফাইনালে লড়বে ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম হটসপার। এই ম্যাচের আগে রিজার্ভ গোলরক্ষক রোমেরো ছাড়া পুর্ন শক্তি দল পাচ্ছে ম্যানচেস্টার ইউনাইডেট।

অন্যদিকে ড্যানি রোস ও উঙ্গ এই দুজনের সার্ভিস মিস করবে টটেনহ্যাম হটসপার। তবে হেরি কেন, এরিকসন সহ দলের বাকি ফুটবলাররা ফিট থাকায় জয়ী বেশেই মাঠ ছাড়তে প্রত্যয়ি স্পার্সরা।









Leave a reply