ভ্যানচালককে ধর্ষণের অভিযোগে কারাগারে এসআই স্বপন, বিচারের দাবিতে থানা ঘেরাও

|

ধর্ষনের অভিযোগে কারাগারে এসআই স্বপন, স্বপনের বিচারের দাবিতে থানা ঘেরাও করেছেন এলাকাবাসী

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

এক ভ্যানচালককে বাসায় এনে বলৎকারের অভিযোগে রংপুরের পীরগাছা থানার এসআই স্বপন কুমারকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজড করা হয়। অসুস্থ ওই ভানচালককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদিকে এসআই স্বপনের বিচারের দাবিতে থানা ঘেরাও করেছেন এলাকাবাসী।


বিষয়টি নিশ্চিত করে পীরগঞ্জ থানার ওসি সরেষ চন্দ্র জানান, ভূক্তভোগী ভ্যানচালককে নিজের ভাড়া বাড়িতে নিয়ে বিকৃত যৌনাচারের মাধ্যমে তাকে বলাৎকার করে পীরগাছা থানার এসআই স্বপন কুমার রায়। বিষয়টির সত্যতা প্রাথমিকভাবে নিশ্চিত হওয়ায় তাকে বৃহস্পতিবার রাতে ক্লোজ করে পুলিশ লাইনে রাখা হয়।

শুক্রবার (১৮ মার্চ) বিকেলে ভূক্তভোগীর ভাই এসআই স্বপনের বিরুদ্ধে বলৎকারের মামলা দায়ের করলে পুলিশ লাইন থেকেই তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও তার ভাড়া বাসা থেকে ভূপতি রায় নামের আরও একজনকে উদ্ধার করে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, শুক্রবার বিকেলে এসআই স্বপন রায়ের বিচারের দাবিতে থানা ঘেরাও করেছে এলাকাবাসী। সাড়ে চারটায় তারা পীরগাছা বাজারের চারমাথায় অবরোধ করে বিক্ষোভ করে।

পুলিশ সূত্রে জানা গেছে, এসআই স্বপন রায়ের বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলায়। ২০ দিন আগে তার সন্তান সম্ভবা স্ত্রী ডেলিভারির জন্য গ্রামের বাড়িতে গেছেন। এই সুযোগে পীরগাছার কলেজ রোডের ভাড়া বাসায় স্বপন রায় বিভিন্ন বয়েসী পুরুষকে পুলিশী হুমকি দিয়ে এনে তাদের বলাৎকার করতেন।

বুধবার রাতে উপজেলার শুখানপুকুর এলাকার একজন ভ্যানচালককে (৫০) একই ধরনের হুমকি দিয়ে ওই বাসায় নিয়ে যায় এসআই স্বপন রায় এবং তাকে উপর্যপুরি বলৎকার করে। এক পর্যায়ে, ভুক্তভোগীর পায়ুপথ থেকে রক্তপাত হলে বিষয়টি জানাজানি হয়ে যায়। বৃহস্পতিবার রাতে ভুক্তভোগীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ওয়ার্ডে ভর্তি করানো হয়। শুরুর দিকে বিষয়টি থামাচাপা দেয়ার চেষ্টা করা হলেও তা ধোপে টেকেনি।

এদিকে, এ ঘটনার পর শুক্রবার (১৮ মার্চ) বেলা ১১ টায় এসআই স্বপন রায়ের ভাড়া বাসায় অভিযান চালিয়ে ভুপতি চন্দ্র রায় (৪৮) নামের আরও একজনকে উদ্ধার থানায় এনে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এ ঘটনায় পুরো উপজেলায় তোলপাড় চলছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply