মাদারীপুরে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য আটক

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর

মাদারীপুরে এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ও উত্তরপত্র ফাঁসকারী চক্রের সদস্য সাকিল খান(১৮) নামের এক যুবককে আটক করেছে মাদারীপুর র‌্যাব ৮। আটক সাকিল মেসেঞ্জারে ও হোয়াটসঅ্যাপে এ একাধিক গ্রুপ খুলে ভূয়া প্রশ্নপত্র দিয়ে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত বলে নিশ্চিত হয়েছে র‌্যাব।

র‌্যাব ৮ মাদারীপুর ক্যাম্পের কমান্ডার মো. হাসান আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলার বৃহস্পতিবার বিকেলে জেলার কালকিনি উপজেলার চরদৌলত খান এলাকায় অভিযান চালায় র‌্যাব-৮। অভিযানে র‌্যাব প্রশ্নপত্র ও উত্তরপত্র ফাঁসকারী চক্রের সদস্য ওই এলাকার হাকিম খানের ছেলে সাকিল খানকে আটক করে।

র‌্যাব সাকিলের মোবাইল থেকে এইচএসসি পরিক্ষার ভুয়া প্রশ্নপত্র ও উত্তরপত্র ইন্টারনেট ব্যাবহার করে বিভিন্ন পরীক্ষার্থীর কাছে টাকার বিনিময় বিক্রি করছে বলে নিশ্চিত হয়। তার মোবাইলে এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ও উত্তরপত্র পায় র‌্যাব। এসময় ০১টি মোবাইল ফোন এবং ০২টি সীমকার্ড জব্দ করা হয়।

সাকিল মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপস ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস করার আশ্বাস দিয়ে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ হতে টাকা হাতিয়ে নিচ্ছিল। প্রতারণার উদ্দেশ্যে নিজেই এইচএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে অসৎ উপায়ে সরবরাহ করার নিমিত্তে অনলাইন ভিত্তিক একাধিক গ্রুপ চালু করে। ইতিমধ্যে সে এইচএসসি পরীক্ষার অগ্রিম প্রশ্নপত্র সরবরাহ করার লোভ দেখিয়ে প্রতারণামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে জানা যায়।

এ ব্যপারে আটকৃত সাকিলকে কালকিনি থানয়া হস্তান্তর ও একটি মামলার প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব কমান্ডার জানিয়েছেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply