‘এবছরই বিনামূল্যে ৮ হাজার ফ্লাট মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ’

|

পাবনা প্রতিনিধি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। শেখ হাসিনার সরকার সব সময় তাদের উন্নয়নে চিন্তা করেন। তাই চলতি বাজেটে মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি করা হবে। সেই সঙ্গে চলতি বছরই ৮ হাজার ফ্লাট তৈরি করে বিনামূল্যে মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করা হবে।

মন্ত্রী আরও বলেন, পহেলা বৈশাখে তাদের উৎসব ভাতা প্রদানসহ মহান স্বাধীনতা দিবস এবং বিজয় দিবসে শুধুমাত্র মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ ভাতা প্রচলনের জন্য সরকারের চিন্তা ভাবনা করছে। মুক্তিযোদ্ধার সন্তান ও পোষ্যদের ৩০ শতাংশ কোটার ব্যাপারে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন।

বৃহস্পতিবার সকালে পাবনার সুজানগরে নবনির্মিত উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এক সমাবেশে প্রধান অতিথির ভাষণে মন্ত্রী এসব কথা বলেন।

এর আগে তিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম আবুল কাশেমের কবর জিয়ারত করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন করেন।

সুজানগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ দেবনাথের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তার বক্তব্য দেন, পাবনা-২ আসনের সংসদ সদস্য খন্দকার আজিজুল হক আরজু। বিশেষ অতিথির বক্তব্য দেন, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড ও মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের রোকন।
এ সময় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তোফাজ্জল হোসেন চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাইফুল ইসলাম বাবলু, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সিরাজুল ইসলাম শাজাহান, সহ-সভাপতি শামছুল আলম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল হাই ও জেলা ছাত্রলীগের সভাপতি শিবলী সাদিক।









Leave a reply