ঢাবি সিন্ডিকেট নির্বাচনে আওয়ামীপন্থীদের নিরঙ্কুশ জয়

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ফিন্যান্স কমিটির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের প্যানেল নীল দলের নিরঙ্কুশ জয় হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে মোট ১৩টি পদের মধ্যে ১২টি পদে বিজয়ী হয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দল।

অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল ১টি পদে জয়লাভ করেছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কামাল উদ্দীন এ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে নীল প্যানেলের বিজয়ীরা হলেন- একাডেমিক কাউন্সিলের সদস্য পদে পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড.আলমগীর কবির, গনিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. নেপাল চন্দ্র, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক আশরাফ সাদেক, সমাজ কল্যাণ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. আশরাফুল ইসলাম, সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ড. সঞ্চিতা গুহ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল আলম চৌধুরী।

ফিন্যান্স কমিটিতে একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ। সিন্ডিকেটে প্রভোস্ট ক্যাটাগরিতে দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এসএম মাকসুদ কামাল, অধ্যাপক ক্যাটাগরিতে আইন বিভাগের অধ্যাপক ড. মো. রহমত উল্যাহ, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. হুমায়ুন কবির, সহকারি অধ্যাপক ক্যাটাগরিতে অনুজীব বিজ্ঞান বিভাগের ড. মোহাম্মদ মিজানুর রহমান এবং প্রভাষক ক্যাটাগরিতে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের জান্নাতুল নাইম।

আর একমাত্র ডিন ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন সাদা দলের বিজয়ী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলোজি অনুষদের ডিন ড. মো. হাসানুজ্জামান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply