‘রুশ মায়েদের প্রতি অনুরোধ, সন্তানকে অন্য দেশে যুদ্ধে পাঠাবেন না’

|

ছবি: সংগৃহীত

ইউক্রেনের তীব্র প্রতিরোধের মুখে ১২ হাজার রুশ সেনা নিহতের দাবি করছেন প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি। রাশিয়ার মায়েদের কাছে তিনি অনুরোধ জানিয়ে বলেন, আপনার সন্তানকে অন্য দেশে যুদ্ধ করতে পাঠাবেন না। খবর এএফপির।

শুক্রবার (১১ মার্চ) এক ভিডিও বার্তায় এসব বলেন জেলেনস্কি। ইউক্রেনের প্রেসিডেন্ট আরও বলেন, ইউক্রেনে যুদ্ধে এসে কমপক্ষে ১২ হাজার রুশ সেনার মৃত্যু হয়েছে। আর আহত সেনার সংখ্যা তার কয়েক গুণ বেশি। তাই রাশিয়ার মায়েদের কাছে অনুরোধ, আপনার সন্তানকে অন্য দেশে যুদ্ধ করতে পাঠাবেন না। খোঁজ নিন আপনার সন্তান কোথায় আছে। ইউক্রেনে যুদ্ধ করতে পাঠানো হয়েছে আপনার সন্তানকে, এমন কিছুর আভাস পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নিন।

ভিডিওবার্তায় ভোলদিমের জেলেনস্কি আরও বলেন, ইউক্রেন কখনোই এমন ভয়ঙ্কর যুদ্ধ চায়নি এবং এখনও চায় না। কিন্তু নিজেদের দেশকে রক্ষা করার জন্য প্রয়োজনীয় সবকিছুই ইউক্রেনীয়রা করবে। এই যুদ্ধে উদ্ধত এবং শক্তিশালী শত্রুর বিপক্ষে হচ্ছে দেশপ্রেমের যুদ্ধ। আর এখানে শত্রুপক্ষ তাদের হাজার হাজার সেনার মৃত্যুতেও সম্পূর্ণ নির্লিপ্ত হয়ে আছে। তাছাড়া, নৈতিকভাবেও পিছিয়ে আছে তারা। তাই সিরিয়ার ভাড়াটে যোদ্ধাদের নিয়ে আসা হচ্ছে ধ্বংসযজ্ঞ চালাতে।

আরও পড়ুন: ‘মেলিতপোল শহরের মেয়রকে ধরে নিয়ে গেছে রুশ সেনারা’

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply