শয়তানগুলোকে বিতাড়িত করুন, ইউক্রেনবাসীর প্রতি জেলেনস্কি

|

ছবি: সংগৃহীত

রুশ সেনাবাহিনীকে ইউক্রেন থেকে বিতাড়িত করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে প্রেসিডেন্ট ভোলদিমের জেলেনস্কি বলেছেন, শয়তানগুলোকে বিতাড়িত করুন। সেই সাথে রুশ আগ্রাসনের বিরুদ্ধে ইউক্রেনীয়দের প্রতিরোধেরও প্রশংসা করেন তিনি। খবর বিবিসির।

শনিবার (৫ মার্চ) রাতে কিয়েভে দেয়া এক ভাষণে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে আরও কিছু যুদ্ধবিমান পাঠানোর জন্যও অনুরোধ করেন ভোলদিমের জেলেনস্কি। দেশবাসীর প্রতি ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, আপনাদের সবার ঘর থেকে বেরিয়ে শয়তানগুলোকে দেশ থেকে বিতাড়িত করা উচিত।

রুশ হামলায় ধ্বংসপ্রাপ্ত কিয়েভের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

ওয়ারশ’র পক্ষ থেকে ইউক্রেনকে বেশ কিছু এমআইজি যুদ্ধবিমান দেয়া সম্ভব কিনা, সে ব্যাপারে পোল্যান্ডের রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করেছে মার্কিন কর্মকর্তারা। সোভিয়েত যুগের বিমানগুলো ব্যবহার করা থেকে সরে আসছে পোল্যান্ড। সেই অব্যবহৃত যুদ্ধবিমানগুলো ইউক্রেনে পাঠানোর ব্যাপারটি বিবেচনা করছে পোল্যান্ড। তবে দেশটির পাইলটরা পশ্চিমা দেশে নির্মিত যুদ্ধবিমান চালানোর ব্যাপারে পারদর্শী নয় বলেও জানানো হয়েছে বিবিসির প্রতিবেদনটিতে।

ইউক্রেনে রুশ আগ্রাসন প্রবেশ করেছে ১১ তম দিনে। বিশ্লেষকরা বলছেন, কিছু কিছু অঞ্চলে যুদ্ধ থেমে থাকতে পারে। তবে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শনিবার বলেছেন, যুদ্ধ তার পরিকল্পনামাফিকই চলছে।

ইউক্রেনের বেশ কিছু অংশেই এখন যুদ্ধ চলমান রয়েছে। তবে দেশটির বড় শহরগুলোর মধ্যে কেবল খেরসন দখল করতে পেরেছে রুশ বাহিনী। তবে ইতোমধ্যে যাপোরিঝিয়া পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দখলের মতো উল্লেখযোগ্য কিছু অগ্রগতি সাধিত হয়েছে।

আরও পড়ুন: পুতিনকে টেক্কা দিতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর ৬ দফা

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply