‘মুক্তিযোদ্ধাদের আরও ৩টি বোনাস-ভাতা দেয়া হবে’

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি
আগামী জুলাই মাস থেকে মুক্তিযোদ্ধাদের জন্য নতুন করে আরও ৩টি বোনাস-ভাতা দেওয়ার পরিকল্পনা সরকারের রয়েছে বলে জানিয়েছেন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। বুধবার সকালে চুয়াডাঙ্গা মুক্তিযোদ্ধা ইউনিটের নতুন কমপ্লেক্স ভবন উদ্বোধন শেষে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বর্তমানে মুক্তিযোদ্ধারা ঈদুল ফিতর ও ঈদুল আযহার দুটি বোনাস-ভাতা পেয়ে থাকেন। আগামী বাজেটের পর জুলাই থেকে ১৬ ডিসেম্বর, ২৬ মার্চ ও পহেল বৈশাখে আরও নতুন তিন বোনাস-ভাতা দেওয়ার পরিকল্পনা সরকারের রয়েছে। আর এর মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনার সরকার সাধারণ মুক্তিযোদ্ধাদের সকল দাবি পুরণ করবে।

আলোচনা সভায় বক্তৃতাকালে মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক কোটা সংস্কার নিয়েও কথা বলেন। তিনি জানান, কোটা সংস্কার বাতিল নিয়ে মহান জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্য সারা বাংলাদেশের লাখ লাখ মুক্তিযোদ্ধাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। প্রধানমন্ত্রী বর্তমানে বিদেশ রয়েছেন, বিদেশ থেকেই ফিরলেই এ বিষয়ে মুক্তিযোদ্ধাদের দাবি নিয়ে আলোচনা করা হবে। একই সাথে কোটা সংস্কার বাতিল নিয়ে ঢাকাতে একটি মুক্তিযোদ্ধা মহাসমাবেশের পরিকল্পনার কথাও জানান মন্ত্রী।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম, মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল হক মালিক ও আবু হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী, সিভিল সার্জন ডাঃ খায়রুল আলম, সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার ও জেলা মহিলালীগের সভানেত্রী কহিনুর বেগম।

এর আগে মন্ত্রী চুয়াডাঙ্গায় পৌঁছালে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও মুক্তিযোদ্ধা সংগঠনসহ আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে মুক্তিযোদ্ধা ইউনিটের নতুন কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।









Leave a reply