মনোনয়ন ফরম কিনলেও তালিকায় আসেনি নাম, যুথির অভিযোগ

|

নাহিদ সুলতানা যুথী।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক মনোনয়ন প্রত্যাশী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি অভিযোগ করেছেন, তিনি মনোনয়ন ফরম কিনলেও তালিকায় আসেনি নাম। সংগঠনের মনোনয়ন বোর্ডের সভায় যে প্রার্থী তালিকা উপস্থাপন করা হয়েছে সেখানে তার নাম কেটে দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। নাহিদ সুলতানা যুথি যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী।

নাহিদ সুলতানা যুথি যমুনা নিউজকে জানান, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষে সম্পাদক হিসেবে গত ১৩ ফেব্রুয়ারি দলীয় নমিনেশন পত্র কেনেন তিনি। পরে গত ১৬ ফেব্রুয়ারি মনোনয়নপত্র জমা দেন। তবুও মনোনয়ন বোর্ডে নাম না আসার কারণ জানতে চেয়ে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক বরাবর চিঠি পাঠিয়েছেন যুথি। সেই চিঠিতে তিনি বলেন, নির্ভরযোগ্য সূত্রে জানতে পারি, আমার জমাকৃত নমিনেশন পেপার, নমিনেশন বোর্ডে দুরভিসন্ধিমূলক ও বিতর্কিতভাবে উপস্থাপন করা হয়নি।

এই বিষয়টি গণতান্ত্রিক পদ্ধতির পরিপন্থী বলে চিঠিতে উল্লেখ করেন নাহিদ সুলতানা যুথি। চিঠিতে তিনি আরও বলেন, ন্যায়বিচারের স্বার্থে বিষয়টি সুবিবেচনাপূর্বক তদন্ত করে নমিনেশন পদ্ধতি বিতর্কিত না করে গ্রহণযোগ্য করতে কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করছি। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়কের বরাবর চিঠি দেয়া প্রসঙ্গে যুথি জানান, আওয়ামী আইনজীবী পরিষদের সাথে তিনি দীর্ঘদিন ধরে জড়িত। এর আগে ২০০৮ সালে নির্বাচিত ট্রেজারার ছিলেন তিনি। গোটা প্রক্রিয়ার সাথে ৩২ বছর ধরে জড়িত থাকা নাহিদ সুলতানা যুথি জানতে চেয়েছেন, তার মনোনয়নপত্র কেন বাদ দেয়া হলো।

এ বিষয়ে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ূন কোনো অভিযোগ এবং চিঠি পাননি বলে গণমাধ্যমকে জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply