কিয়েভে টেলিভিশন সেন্টারে রুশ হামলা, বন্ধ সম্প্রচার (ভিডিও)

|

ছবি: সংগৃহীত।

রাশিয়ার হামলায় ইউক্রেনের রাজধানী কিয়েভের প্রধান সম্প্রচার টাওয়ারটি ক্ষতিগ্রস্থ হয়েছে। হামলার পর থেকে ভবন থেকে কালো ধোঁয়া বের হতে দেখা গেছে। হামলার বেশকিছু ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। খবর আল জাজিরা ও সিএনএনের।

হামলার ঘটনার পর ইউক্রনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, টিভি চ্যানেলের সম্প্রচার দীর্ঘ সময়ের জন্য বন্ধ থাকবে। দ্রুত বিকল্প উপায় বের করতে না পারলে এই সময় আরও দীর্ঘ হবে। যদিও এই হামলা রাশিয়ার ইচ্ছাকৃত নাকি ভুলে হয়েছে সেই বিষয়টি এখনও নিশ্চিত না।

এদিকে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, কিয়েভে টেলিভিশন সেন্টারের কাছে চালানো হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন।

আরও পড়ুন: সামরিক সক্ষমতায় ইউক্রেনের চেয়ে কতটা এগিয়ে রুশ বাহিনী?

উল্লেখ্য, গত বৃহস্পতিবার থেকে ইউক্রেনে আগ্রাসন শুরু করে রাশিয়া। সংঘাতের পঞ্চম দিন সোমবার বেলারুশে দুই পক্ষ শান্তি আলোচনায় বসে। তবে কোনো সমাধান ছাড়াই শেষ হয় প্রথম এ বৈঠক।

এরপর মঙ্গলবার ইউক্রেনের সামরিক বাহিনীর পক্ষ থেকে দেয়া এক বার্তায় বলা হয়, ইউক্রেনে এ পর্যন্ত ৫ হাজার ৭৭০ রুশ সেনা নিহত হয়েছেন। সেনাদের প্রাণহানি ছাড়াও একই সময়ে ইউক্রেন বাহিনীর হাতে প্রায় ২শটি রুশ ট্যাংক, ৫৮টি যুদ্ধবিমান এবং ৮৪৬টি সাজোঁয়া যান হারিয়েছে রাশিয়া। এছাড়াও ইউক্রেন বাহিনী দুই শতাধিক রুশ সেনাকে বন্দী করেছে। তবে কিয়েভের এই দাবির পক্ষে-বিপক্ষে কোনো মন্তব্য করেনি মস্কো।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply