সুষ্ঠু নির্বাচন করতে চান নতুন কমিশনার রাশিদা সুলতানা

|

নতুন নির্বাচন কমিশনার হয়ে প্রাথমিক প্রতিক্রিয়ায় অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা জানান, একটি সুষ্ঠু নির্বাচন করতে চান তিনি। সবার সহযোগিতা থাকলে সহজভাবেই একটি সুষ্ঠু নির্বাচন আয়োজনের দায়িত্ব পালন করা সম্ভব বলেও মনে করেন তিনি।

কমিশনের শপথগ্রহণ নিয় আনুষ্ঠানিক কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে যমুনা নিউজকে তিনি জানান, আগামীকাল শপথগ্রহণ অনুষ্ঠান হতে পারে বলে তিনি শুনেছেন।

প্রসঙ্গত, বিকেলে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিশনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। নতুন এই কমিশনে একজন কমিশনার হয়েছেন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা। তাকে ছাড়েও অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব আনিছুর রহমান, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীরকে নির্বাচন কমিশনার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় সার্চ কমিটি রাষ্ট্রপতির কাছে ইসি গঠনের জন্য চূড়ান্ত দশজনের নাম জমা দিয়েছে। নামপ্রস্তাব পেয়ে রাষ্ট্রপতি অনুসন্ধান কমিটির সদস্যদের নিরলস প্রচেষ্টার জন্য তাদের প্রশংসা করেছেন। ওই দিন বঙ্গভবনের প্রেস উইং জানিয়েছে, একটি শক্তিশালী ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি। নতুন কমিশন আগামীতে জাতীয় ও স্থানীয় নির্বাচনসমূহ অবাধ ও সুষ্ঠুভাবে আয়োজনে সক্ষম হবেন বলেও আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply