পল্লীকবি স্মরণে গান করলেন বনি ও মনির

|

বাংলা নববর্ষে উপলক্ষে পল্লীকবি জসীম উদ্দীন স্মরণে গান করলেন দুই তরুণ কণ্ঠশিল্পী বনি ও মনির। ভিন্ন পেশায় যুক্ত এ দুই তরুণ প্রথমবারের মতো একসাথে কণ্ঠ মেলালেন। “আমায় ভাসাইলিরে… আমায় ডুবাইলিরে…” শিরোনামের বিখ্যাত এই বাংলা গানটি সম্পূর্ণ নতুন আঙ্গিকে সঙ্গীত আয়োজন করেছেন বনি নিজেই।

গান প্রসঙ্গে বনি বলেন, এই গানটি মূলত ভাওয়াইয়া গানের সম্রাট আব্বাস উদ্দিন গাওয়ার পর থেকেই বাঙালির কাছে অনেক জনপ্রিয়। মনে গেঁথে যাওয়া পল্লীকবির চরণগুলো নতুন করে দর্শক-শ্রোতার কাছে আনার চেষ্টা করেছি মাত্র। গানটি সব বাংলা ভাষাভাষির ভালো লাগবে বলে আশাবাদ জানান বনি।

অন্যদিকে মনির জানান, গানটি প্রথম জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লার কণ্ঠে শুনেছেন। তারপর থেকেই গানটির ভক্ত বনে যান। তিনি বলেন, অনেকদিন ধরেই বিভিন্ন প্লাটফর্মে গান করলেও আনুষ্ঠানিকভাবে আমার প্রথম প্রকাশিত গান এটি। ভবিষ্যতে নতুন মৌলিক গান করার আশা আছে।

সামনের দিনেও সমন্বিত গান প্রকাশের অপেক্ষায় আছেন বনি-মনির জুটি। এ দুই তরুণই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। একই বর্ষের শিক্ষার্থী হওয়ার সুবাদে বন্ধুত্বটাও বেশ। ফরহাদুল ইসলাম বনি পড়েছেন লোক প্রশাসন বিভাগে। বর্তমানে একটি বহুজাতিক কোম্পানিতে কমিউনিকেশন অফিসার হিসেবে কাজ করছেন। আর, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়া মনিরুল ইসলাম পেশায় একজন সাংবাদিক। যমুনা টেলিভিশনে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত।

এরই মধ্যে গানটির মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউব ও ফেসবুকে। অচিরেই, টেলিভিশন ও রেডিওতেও গানটি শুনতে পাবেন দর্শক-শ্রোতারা।

যমুনা অনলাইন: এটি









Leave a reply