টঙ্গীতে ট্রেন দুর্ঘটনায় ৬ জন নিহত

|

গাজীপুরের টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত হয়ে ৬ জন নিহত হয়েছে। জেলার এসপি জানান, ঘটনাস্থল থেকেই ৫ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আরেকজন। বেলা সাড়ে ১২টার দিকে টঙ্গীর নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রী। জানিয়েছেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে ঢাকা আসছিল জামালপুর কমিউটার ট্রেন। বেলা সাড়ে ১২ টায় টঙ্গীর নতুন বাজার এলাকায় পৌঁছালে সিগন্যালের ভুলে ট্রেনটির ৪টি কোচ লাইনচ্যুত হয়।

এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত হন। আহত ৩০ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। আহতদের মধ্যে এক জন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তার নাম শাহাদাত।

দুর্ঘটনার ঘণ্টা দুয়েকের মধ্যে আসে উদ্ধারকারি ট্রেন। স্থানীয় জনগনের সহায়তায় শুরু হয় উদ্ধার তৎপরতা। দুর্ঘটনার পর থেকে বিকেল পর্যন্ত বন্ধ ছিলো রাজধানীর সাথে সারাদেশের ট্রেন চলাচল।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক। তদন্ত কমিটি গঠনের কথা জানান তিনি। রেলের কর্মকর্তারা জানিয়েছেন, কম্পিউটার নিয়ন্ত্রিত ইন্টারলকিং সিস্টেমে ভুল নির্দেশনা দেয়াতেই এই দুর্ঘটনা। কীভাবে এই নির্দেশনা দেয়া হলো সেটাই খতিয়ে দেখা হবে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply