ইরাকে আত্মঘাতি সিরিজ হামলায় নিহত ৭৪

|

(170914) -- NASRIYAH, Sept. 14, 2017 (Xinhua) -- People check the site of a blast in west of the city of Nasriyah, in Iraq's southern province of Dhi Qar, Sept. 14, 2017. Up to 50 people were killed and some 87 others wounded on Thursday in a car bomb and a gunfire attack near the city of Nasriyah in Iraq's southern province of Dhi Qar, a provincial medical source told Xinhua. (Xinhua) (zjl)

ইরাকের দক্ষিণাঞ্চলে দফায় দফায় আত্মঘাতী হামলায় প্রাণ গেছে অন্তত ৭৪ জনের। আহত হয়েছে শতাধিক। নাসিরিয়া শহরের কাছে রেস্তোঁরা এবং পুলিশ চেকপোস্টে তিনটি হামলা হলে এই হতাহতের ঘটনা ঘটে।

দেশটির কর্মকর্তারা জানান, মহাসড়কের পাশে দুটি রেস্তোঁরায় শরীরে বোমা নিয়ে বিস্ফোরণ ঘটায় হামলাকারীরা।এসময় অপর হামলাকারীরা নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ব্রাশফায়ার করে। ঘটনাস্থলেই প্রাণ যায় অন্তত ৫০ জনের। নিহতদের মধ্যে বেশ কয়েকজন ইরানি পূণ্যার্থী রয়েছেন। অপর হামলা হয় পুলিশের একটি চেকপোস্ট লক্ষ্য করে। হামলাকারীরা সামরিক বাহিনীর একটি গাড়িতে বিস্ফোরক নিয়ে চেকপোস্টের সামনে বিস্ফোরণ ঘটায়। হামলার দায় স্বীকার করছে জঙ্গিগোষ্ঠী আইএস।









Leave a reply