ইভ্যালির রাসেল ও শামীমার শেয়ার স্বজনদের ট্রান্সফারে আইনি বাধা নেই: হাইকোর্ট

|

ছবি: সংগৃহীত

অনলাইন ব্যবসা প্রতিষ্ঠান ইভ্যালির সিইও রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিনের অর্ধেক শেয়ার তাদের স্বজনদের ট্রান্সফারে কোনো আইনি বাধা নেই, জানালেন হাইকোর্ট।

সমস্ত প্রক্রিয়া অনুসরণ করে ইভ্যালির সিইও রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিন এই শেয়ার ট্রান্সফার করতে পারবেন। তবে কোম্পানির এই পরিস্থিতিতে কোনো সমাধান না করে স্বজনদের মাঝে শেয়ার ট্রান্সফারের বিরোধিতা করেছেন গ্রাহকদের আইনজীবী।

ইভ্যালি কোম্পানি চালু করার জন্য এবং এটির উন্নয়নে অংশগ্রহণ করার জন্য হাইকোর্টে আবেদন করেছিলেন রাসেলের শ্বশুর-শাশুড়িসহ ৩ জন স্বজন। সেই আবেদন নিয়ে হাইকোর্টে হাজির হন রাসেলের শ্বশুর রফিকুল আলম তালুকদার, শাশুড়ি ফরিদা তালুকদার লিলি এবং স্ত্রী নাসরিনের দুলাভাই মামুনুর রশিদ। তারা রাসেলের এবং নাসরিনের শেয়ারের অংশ পাবার জন্য হাইকোর্টে আবেদন জানান। তবে এতে আপত্তি জানান গ্রাহকদের আইনজীবী। গ্রাহকরা বলছেন, ইতালির সম্পূর্ণ অডিট শেষ হবার আগেই স্বজনদের মধ্যে শেয়ার ট্রান্সফারের এই আবেদন উদ্দেশ্যপ্রণোদিত। যদি এই স্বজনদের যাদের বিরুদ্ধে মানি লন্ডারিং অভিযোগ আসতে পারে তারাই পরিচালনা বোর্ডে পরবর্তীতে অংশগ্রহণ করে, তবে গ্রাহকদের টাকা পাবার যে মূল লক্ষ্য সেটি ভেস্তে যাবে।

তবে গ্রাহকদের এই আপত্তি আমলে নেয়নি আদালত। বিচারপতি খোরশেদ আলম সরকারের কোম্পানি বেঞ্চ জানায়, কোনো কোম্পানির শেয়ার হস্তান্তর সম্পূর্ণ স্বাধীন একটি প্রক্রিয়া; স্বাভাবিকভাবে এখানে হস্তক্ষেপ করার কিছু নেই। তবে স্বজনরা তাদের অংশের শেয়ার অন্য কোথাও ট্রান্সফার করতে হলে আদালতের অনুমতি লাগবে অবশ্যই।

আগামী বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইভ্যালির অফিসের ভবন মালিককে তলব করেছেন হাইকোর্ট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply