চৈত্রসংক্রান্তিতে শহর পরিষ্কার করলো বগুড়ার মানুষ

|

বগুড়া ব্যুরো
ফুরিয়ে আসা বছরের শেষ দিনে শহর পরিচ্ছন্ন করে তোলার উদ্যোগে সামিল হলেন বগুড়ার মানুষ। জেলা প্রশাসনের আহ্বানে শুক্রবার সকালে শহরের বিভিন্ন প্রান্তে একযোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন নাগরিকরা।

‘শুদ্ধতায় হাঁটি, গড়ে তুলি আমার পুণ্ড্রনগরী’-স্লোগান নিয়ে শহরে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন। চৈত্র সংক্রান্তির সকালে শহরের সাতমাথা এলাকায় এই কর্মসূচির সূচনা করেন জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী।

জেলা প্রশাসক জানান, বছরের শেষ দিন সকল আবর্জনা, গ্লানি, ব্যর্থতা আর পুরনোকে পেছনে ফেলে নতুন বছরকে স্বাগত জানানোর যে আবহমান সংস্কৃতি, তারই অংশ হিসেবে চৈত্র সংক্রান্তিতে বগুড়া শহরকে পরিচ্ছন শহর হিসেবে গড়ে তোলার উদ্যোগ শুরু হলো। উত্তরের প্রাচীন এই জনপদকে পরিচ্ছন্ন রাখতে এই কর্মসূচি অব্যহত থাকবে বলেও জানান তিনি।

সূচনা কর্মসূচিতে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া, পৌরসভার মেয়র একেএম মাহবুবর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিনসহ সরকারি কর্মকর্তা, চিকিৎসক, সাংবাদিক, স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।
সাতমাথায় এই কর্মসূচি শুরুর পাশাপাশি একই সময় শহরের অন্য এলাকাতেও ওয়ার্ড কাউন্সিলরদের নেতৃত্বে স্থানীয় বাসিন্দা আর স্বেচ্ছাসেবীরা পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে অংশ নেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply