কোটা বাতিলের ঘোষণা মেনে আন্দোলন স্থগিত

|

কোটা পদ্ধতি বাতিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণাকে স্বাগত জানিয়ে চলমান আন্দোলন স্থগিত করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। এ ছাড়া সরকারপ্রধান দাবি মেনে নেয়ায় আজ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্দোলনকারীরা আনন্দ মিছিল বের করবে।
সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এসব সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

তিনি বলেন, সরকারি চাকরিতে কোটার বিষয়ে আমরা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মেনে নিয়েছি। তার বক্তব্যের প্রতি সম্মান জানিয়ে চলমান আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

সকালে সাংবাদিকদের সাথে কথা বলার সময় আন্দোলনকারী ছাত্র নেতারা জানান, তাদের দাবি মেনে নেয়ায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মাদার অব এডুকেশন’ উপাধি প্রদান করা হয়েছে। এসময় নেতারা সাংবাদিকদের ধন্যবাদ জানায়।

এই বিজয়ের জন্য সারাদেশের সাধারণ শিক্ষার্থীদেরও ধন্যবাদ জানানো হয়।

এছাড়া গ্রেফতারকৃত শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তির দাবিসহ পুলিশ ও ঢাবি প্রশাসনের করা ৫টি মামলা প্রত্যাহারের দাবি জানায়। এমনকি নেতারা জানায়, পরবর্তীতে আন্দোলনরত শিক্ষার্থীদের হয়রানি করলে দুর্বার আন্দোলন করে তা প্রতিহত করার হুশিয়ারি দেয়।

এদিকে বুধবার রাতে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা সবাই এ সিদ্ধান্ত নেন জানিয়ে হাসান আল মামুন বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি হওয়ার আগপর্যন্ত আমরা আন্দোলন স্থগিত রাখব।









Leave a reply