হিজাব বিতর্ক নিয়ে যা বললেন প্রিয়াঙ্কা গান্ধি

|

ছবি: সংগৃহীত

ভারতের কর্নাটক রাজ্যে ছাত্রীদের হিজাব পরিধান নিয়ে বিতর্ক দিন দিন বাড়ছে। যার কারণে আগামী তিন দিন বন্ধ ঘোষণা করা হয়েছে সেখানকার স্কুল ও কলেজ। রাজ্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই সবাইকে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়ে এই ঘোষণা দিয়েছেন।

এই বিতর্কে সরব ভারতের বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বও। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধিও এবার মুখ খুললেন। বিক্ষোভরত মুসলিম ছাত্রীদের সমর্থন জানিয়ে করেছেন টুইট।

টুইটে প্রিয়াঙ্কা লেখেন, ‘বিকিনি হোক, ঘোমটা, জিনস বা হিজাব হোক। তিনি কী পরতে চান, তার সিদ্ধান্ত নেয়ার অধিকার একজন নারীর আছে। ভারতীয় সংবিধানের মাধ্যমে এই অধিকার নিশ্চিত করা হয়েছে। নারীদের হয়রানি বন্ধ করুন।’

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, কর্নাটকের একটি কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের ইউনিফর্ম সংক্রান্ত কিছু বিধিনিয়ম জারি করে। তাতে বলা হয়, হিজাব পরে ক্লাস করা যাবে না। ওই সিদ্ধান্তের পর কয়েক সপ্তাহ ধরে কর্নাটক রাজ্যে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের ইউনিফর্ম সংক্রান্ত এই বিতর্ক কর্নাটক রাজ্যজুড়ে ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে। ফলে স্কুল-কলেজ ৩ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বিষয়টি এখন রাজ্যের উচ্চ আদালতে পৌঁছেছে।
আরও পড়ুন: কর্নাটকে হিজাব বিতর্কে যা বললেন মালালা
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply