বাবার মৃত্যুর খবর শুনেও মাঠ কাঁপিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো

|

বাবা হোসে দিনিস আভেইরোর মৃত্যুর খবর শুনে ভেঙে না পড়ে পরের দিনের খেলার জন্য প্রস্ততি নিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো, বলে জানিয়েছেন লিজেন্ডারি পর্তুগিজ কোচ লুইস ফিলিপ স্কলারি। সম্প্রতি দ্য ডেইলি মেইলকে দেয়া এক সাক্ষাৎকারে প্রিয় শিষ্য ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে কথা বলার সময় এসব মন্তব্য করেন স্কলারি।

সাক্ষাৎকারে স্কলারি জানান, ২০০৫ সালে ওর বাবার মৃত্যুর খবরটি আমিই ওকে দিয়েছি। রোনালদো তখনও এত বড় তারকা হয়ে ওঠেনি, ক্যারিয়ারটাও বলতে গেলে সবে শুরু। ওর তখন ২০ বছর বয়সী কাঁচা মন। এত কম বয়েসী একটা ছেলেকে বিদেশ–বিভুঁইয়ে বসে তার বাবার মৃত্যুর খবর দেয়াটা খুব কঠিন ছিল।



বাবার মৃত্যুর খবর শোনার সময় রোনালদো ছিলেন টিম হোটেলে, পরেরদিন ছিল রাশিয়ার সাথে খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। তবুও দুঃসংবাদটি স্কলারিই দেন তাকে। স্কলারি বলেন, রাশিয়ার বিপক্ষে একটি ম্যাচের আগে আমরা খবরটি পাই। কেউই বুঝতে পারছিল না, কীভাবে তাকে বলবে। তাকে খবরটি জানানোর সাহসও কেউ করতে পারছিল না। তাই আমি তাদের বললাম যে আমিই খবরটি তাকে জানাব। আমি জানতাম বাবা বা মাকে হারানোর কষ্টটা কেমন। কারণ, এর কয়েক বছর আগে আমিও আমার বাবাকে হারিয়েছি।



বাবার মৃত্যুসংবাদ রোনালদোর জন্য অনেক বড় ধাক্কা ছিল। তবে ধাক্কা সামলে ফুটবল অন্তঃপ্রাণ রোনালদো বলেন, আমি তো বাবার জন্য আজ কিছুই করতে পারব না। তাই আমি আগামীকালের ম্যাচটি খেলব তারপর বাড়ি যাব।

স্কলারি বলেন, এটা খুবই কষ্টের মুহূর্ত ছিল। তবুও সে নিজে থেকেই খেলতে চেয়েছে, এবং পরের দিন ক্রিস্টিয়ানো অসাধারণ একটি ম্যাচ খেলেছে। এরপর সে পর্তুগালে ফিরে যায়। ওটা খুবই কঠিন সময় সময় ছিলো ক্রিস্টিয়ানোর জন্য তবে ওই সময়ই ওর সাথে আমার বোঝাপড়া বেড়েছে, সম্পর্কটা কোচ-খেলোয়াড়ের সম্পর্ককে ছাপিয়ে গেছে।


/এসএইচ




সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply