চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের শুভ সূচনা

|

অ্যাপোয়েলকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগে শুভ সূচনা করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয় ৩-০ গোলে। ওদিকে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়েছে টটেনহ্যাম ও ফেইনুর্দকে ৪-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। তবে, সেভিয়ার সাথে ২-২ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে ইংলিশ ক্লাব লিভারপুল।

প্রথম ক্লাব হিসেবে টানা দুবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়ালের হ্যাটট্রিক মিশনের শুরুটা হয় দারুণ। সান্তিয়াগো বার্নাব্যুতে সাইপ্রাসের ক্লাব অ্যাপোয়েল নিকোশিয়ার বিপক্ষে ১২ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। মাঝমাঠ থেকে বলের যোগানদাতা ইসকো আর গ্যারেথ বেলের ক্রস, এমন সুযোগ হেলায় হারানোর লোক নন সিআর সেভেন।

৫১ মিনিটে স্পটকিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। এর ১০ মিনিট পর স্কোরশিটে নাম লেখান সার্জিও রামোস। লা লিগায় গেল ২ ম্যাচে ঘরের মাঠে হোঁচট খাওয়ার পর স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে জিদান শীষ্যরা।

এইচ গ্রুপের অন্য ম্যাচে ইনজুরি জর্জরিত বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে শুরু থেকেই ম্যাচের লাগাম নেয় টটেনহ্যাম। ৪র্থ মিনিটেই দূরহ কোণ থেকে লক্ষ্যভেদ করেন সং হিউং মিন। ৭ মিনিট পরই জার্মান ক্লাবটি ম্যাচে ফিরে ইয়ারমলেঙ্কোর গোলে। তবে, এরপর ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইনের জোড়া গোলে পূর্ণ ৩ পয়েন্ট পায় স্পারস শিবির।

চ্যাম্পিয়নস লিগে ১৫ বছর পর প্রত্যাবর্তনের ম্যাচে একহালি গোল হজম করতে হয়েছে ডাচ ক্লাব ফেইনুর্দকে। অতিথি ম্যানসিটির হয়ে ২ মিনিটেই ডেভিড সিলভার ক্রস থেকে যার শুরু করেন জন স্টোনস। ৮ মিনিট পর সার্জিও আগুয়েরো লিড দ্বিগুণ করেন। ২৫ মিনিটে গ্যাব্রিয়েল হেসুস ও আর ৬৩ মিনিটে জন স্টোনসের ২য় গোলে ৭ ম্যাচ পর ইউরোপিয়ান আসরে প্রতিপক্ষে মাঠে জয় নিশ্চিত করে সিটিজেনরা।

তবে, এবারের অভিযান শুরুর প্রথম ম্যাচ সুখকর হয়নি আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের। অ্যানফিল্ডে ম্যাচের ৫ মিনিটেই বেন ইয়েদেরের গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। ২১ মিনিটে রর্বাতো ফিরমিনো ও ৩৭ মিনিটে মোহাম্মদ সালাহর গোলে অলরেডরা লিড পায়। তবে লিভারপুলকে পয়েন্ট ভাগাভাগি করতে হয় ৭২ মিনিটে অ্যাংহেল কোরেয়ার গোলে সেভিয়া সমতায় ফিরলে।

এদিকে, আসরে নিজেদের ইতিহাসের প্রথম ম্যাচের ফলে তুষ্ট জার্মান ক্লাব আরবি লিপজিগ। গতবারের সেমিফাইনালিস্ট ও ফরাসি লিগ চ্যাম্পিয়ন মোনাকোকে ১-১ গোলে রুখে দিয়েছে নবাগত ক্লাবটি।









Leave a reply