হাজতখানায় পাপিয়ার সাথে দুই যুবকের গোপন বৈঠক

|

অস্ত্র মামলায় পাপিয়া দম্পতির বিচার শুরু

শামিমা নূর পাপিয়া। ফাইল ছবি।

যুব মহিলা লীগের বহিস্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়ার সাথে ঢাকার নিম্ন আদালতের মহিলা হাজতখানার ড্রেসিংরুমে দুই যুবকের গোপন বৈঠকের অভিযোগ উঠেছে।

আদালত সূত্রে জানা যায়, আজ রোববার ( ৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নিচে অবস্থিত মহিলা হাজতখানায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। তবে ওই দুই যুবক কারা এবং কী উদ্দেশে তারা পাপিয়ার সাথে বৈঠক করেছেন তা জানা যায়নি। এ ঘটনায় হাজতখানার ইনচার্জ এবং এক এসআইকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

এর আগে, আজ সকালে পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান সুমনকে একটি দুর্নীতির মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর এজলাসে তোলা হয়। কিন্তু আদালতের বিচারক মোহাম্মদ আলী হোসাইন অসুস্থ থাকায় সাক্ষ্য গ্রহণ হয়নি। এরপর পুলিশ পাপিয়া ও সুমনকে আবারও হাজতখানায় নিয়ে আসে। দুপুরে হাজতখানার সামনে কয়েকজন সাংবাদিক দেখতে পান, পাপিয়া মহিলা হাজতখানার ড্র্রেসিং রুমে একটি বেঞ্চে বসে আছেন। তার সামনে ২ যুবক বসা এবং তারা কফি পান করতে করতে বৈঠক করছিলেন। কয়েকজন পুলিশ সে সময় গেটের বাইরে পাহারা দিচ্ছিলেন।

এরপর এক সময়, সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে হাজতখানার এস আই নৃপেন্দ্রনাথ বিশ্বাস সেখানে এসে পাপিয়াসহ ৩ জনকে সতর্ক করেন। এছাড়া এস আই নৃপেন্দ্রনাথ সেখান থেকে সাংবাদিকদের সরে যেতে বলেন। তখন সাংবাদিকরা জানতে চান, আদালতের অনুমতি ব্যতীত কোনো আসামির সাথে বৈঠক করা যায় কিনা? এর জবাবে এস আই নৃপেন্দ্রনাথ বলেন, ওই ২ জন স্পেশাল গেস্ট।

এ বিষয়টি নিয়ে আদালত চত্ত্বরে কিছুটা উত্তেজনা সৃষ্টি হওয়ার পর পাপিয়াকে দ্রুত সেখান থেকে মহিলা হাজতখানার ভেতরে নিয়ে যাওয়া হয়। পাপিয়ার সাথে বৈঠক করা দুই যুবকও দ্রুত বেরিয়ে যান সেখান থেকে।

আরও পড়ুন: স্থায়ী জামিন পেলেন শবনম ফারিয়া


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply