আটকে পড়া কুকুর উদ্ধার করলো ফায়ার সার্ভিস

|

টাঙ্গাইল প্রতিনিধি:
একটি কুকর সেফটি ট্যাংকে পড়ে ছটফট করছে। বিষয়টি স্থানীয়দের নজরে আসলে তারা কুকুরটিকে উদ্ধারের চেষ্টা করে। কিন্তু তারা ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসের কর্মীদেরকে ফোন দেয়। খবর পেয়েই ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুতই ঘটনাস্থলে চলে আসেন। পরে তারা আধাঘন্টার মধ্যেই সন্ধ্যা ৭টার দিকে কুকুরটিকে সেফটি ট্যাংক থেকে উদ্ধার করে। টাঙ্গাইল পৌর এলাকার পশ্চিম আকুরটাকুর পাড়ায় আজ এই ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, টাঙ্গাইল পৌর এলাকার পশ্চিম আকুরটাকুর পাড়ায় জাহিদুল ইসলাম জনির বাসায় নতুন একটি সেফটি ট্যাংকে মঙ্গলবার বিকেলে একটি কুকুর পড়ে যায়। পরে স্থানীয়রা ওই কুকুরটিকে উদ্ধারের আপ্রাণ চেষ্টা চালায়। কিন্তু এতে তারা ব্যর্থ হয়ে ফায়ায় সার্ভিসের কর্মীদের ফোন দেয়।

স্থানীয় বাসিন্দা জাহিদুল ইসলাম জনি বলেন, আমার কুকুটিকে উদ্ধারের আপ্রাণ চেষ্টা করি। এতে আমরা কুকুরটিকে উদ্ধার করতে পারিনি। পরে আমি নিজে ফায়ায় সার্ভিসের কর্মীদের ফোন দেই। এতে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলেই সাথে সাথে চলে আসেন এবং তারা দ্রুতই কুকুরটিকে উদ্ধার করেন।

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিসের এই মহৎ কাজকে আমরা অভিনন্দন জানাই। তাদের এমন সহানুভুতিতে স্থানীয়রা বেশ আনন্দিত। একটি কুকুরকে সেভাবে সেফটি ট্যাংক থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করেছেন এটি ইতিহাসের পাতায় অনুসরণীয় হয়ে থাকবে।

এ ব্যাপারে টাঙ্গাইল ফায়ার সার্ভিসের উদ্ধারকারী কর্মকর্তা মুহাম্মদ আবু হানিফ বলেন, আমরা এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে প্রায় আঘা ঘন্টার চেষ্টায় ওই কুকুরটিকে জীবিত অবস্থায় উদ্ধার করি। এসময় ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ করে। তবে সেফটি ট্যাংকটি গভীর থাকায় আমাদের উদ্ধার অভিযানে কিছুটা বেগ পেতে হয়েছে। তবে যে কেউ আমাদের যে কোন সময়ে দুর্ঘটনার খবর দিলে আমরা সেটি উদ্ধারের চেষ্টা চালাই।

এর আগে দেশের বিভিন্ন স্থানে গরু, চড়ুই পাখি, কুকুর ছানা, সাপরকেও উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।









Leave a reply