ঝড়ে উল্টেই যাচ্ছিল যাত্রীবাহী বিমান, ভিডিও ভাইরাল!

|

ছবি: সংগৃহীত

ঝড়ো বাতাসে বিমান উড্ডয়ন ও অবতরণ খুবই কষ্টসাধ্য বিষয়। তেমনই এক পরিস্থিতির মুখোমুখি হয়েছে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের একটি বিমান। ঝড় কোরির কারণে ব্রিটিশ এয়ারওয়েজের একটি যাত্রীবাহী বিমান প্রায় উল্টেই যাচ্ছিল। ভয়ঙ্কর সেই মুহূর্তের ফুটেজ ধরা পড়েছে লাইভ স্ট্রিমে।

দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যের ওপর দিয়ে বয়ে যাচ্ছে ঝড় কোরি। এই ঝড়ের গতিবেগ বাতাসে ঘণ্টায় ৯২ মাইল পর্যন্ত। ঝড়ের আঘাতে এ পর্যন্ত দু’জনের মৃত্যু হয়েছে। বিদ্যুৎহীন হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। বন্ধ হয়ে গেছে স্কুল। চলাচল বন্ধ আছে ট্রেনের।

সোমবার (৩১ জানুয়ারি) আবেরডিন থেকে লন্ডন বিমানবন্দরে আসছিল ওই বিমানটি। ঘটনার লাইভ ভিডিও ফুটেজে দেখা যায়, অবতরণের সময় তীব্র বাতাসে বিমানটি অনেকটা উল্টে যাওয়ার মতো অবস্থা তৈরি হয়।

আরও পড়ুন: স্টেশনে ভিক্ষা করা মেয়েটি এখন ক্যাফেটেরিয়ার মালিক

তখন বিমানের পাইলট অবতরণ না করে আবার উড্ডয়ন করেন। পরে আবারও অবতরণের চেষ্টা করেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, বিমানটি অবতরণ করার চেষ্টাকালে সেটির পেছনের অংশ টারমাকে ঘষা খায়।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, হিথ্রোতে নামার চেষ্টাকালে দুলছে বিমানটি। বিমানটি টারমাকে অবতরণের আগে দুই দিকে দুলতে দেখা যায় সেটিকে। তবে এক পর্যায়ে সেটি বাম দিকে ঝুঁকে যায়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply