দেড় ঘণ্টায় ৫১ মামলার নিষ্পত্তি, ইতিহাস গড়লেন সাতক্ষীরা আদালতের বিচারক

|

একদিনে ৫১ মামলার নিষ্পত্তি করে রেকর্ড গড়েছেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালতের বিচারক মো. সালাহউদ্দীন।

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (৩য়) আদালতের বিচারক মো. সালাহউদ্দীন একদিনে ৫১ মামলার নিষ্পত্তি করে রেকর্ড গড়েছেন। প্রতারণা, চুরি, যৌতুক, মারামারিসহ বিভিন্ন অভিযোগের এ মামলাগুলো দীর্ঘদিন ধরে চলছিল।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) মাত্র দেড় ঘণ্টায় তিনি ৫১ টি মামলার রায় ঘোষণা করেন। এরমধ্যে ৮ টি মামলায় আসামিদের সাজা এবং বাকি ৪৩ টি মামলায় আসামিদের খালাস প্রদান করেন তিনি।

এ ঘটনাকে নজিরবিহীন ও ইতিবাচক হিসেবে উল্লেখ করে সাতক্ষীরার আইনজীবীরা জানান, ইতোপূর্বে কখনও একদিনে সাতক্ষীরার কোনো আদালতে অর্ধশতাধিক মামলার রায় ঘোষণা হয়নি। তবে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালতের বিচারক মো. সালাহউদ্দীন প্রকাশ্যে দেড় ঘণ্টার ভেতরে ৫১ টি মামলা নিষ্পত্তি করে আইনজীবীসহ বিচারপ্রার্থী মানুষদের নজর কেড়েছেন।

আদালত সূত্রে জানা যায়, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সালাহউদ্দীন এর আদালতে রায় ঘোষণার জন্য প্রস্তুত রাখা হয় ৫৭ টি মামলা। তবে আদালত চলাকালীন সময়ে এসব মামলার মধ্যে ৫১ টির রায় ঘোষণা করেন তিনি। এর মধ্যে ৮ টি মামলায় আসামিদের সাজা এবং বাকি ৪৩ টি মামলার আসামিদের খালাস প্রদান করেন তিনি।

উল্লেখ্য, বিচারক মো. সালাহউদ্দীন গত ৫ ডিসেম্বর সাতক্ষীরা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হিসেবে যোগদান করেন। যোগদানের পর একটি মাদক মামলায় প্রোবেশন আইনের আওতায় এক আসামির দেয়া সাজা স্থগিত করে নিজ বাড়িতে পারিবারিক পরিবেশে রেখে সংশোধন হওয়ার সুযোগ করে দেন তিনি। এরপর মঙ্গলবার একসঙ্গে ৫১ টি মামলায় রায় ঘোষণা করে আইনজীবীসহ বিচারপ্রার্থী মানুষের নজর কাড়েন তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply