২৪ বছর পুলিশে চাকরি, ওসি প্রদীপের যত সম্পদ

|

ফাইল ছবি

পুলিশে চাকরি করেছেন ২৪ বছর। এরমধ্যে নানা কারণে আলোচনা-সমালোচনায় এসেছেন ওসি প্রদীপ কুমার দাশ। পাশাপাশি বেশ সম্পদ অর্জনের তথ্যও জানা গেছে।

স্ত্রী চুমকি কারণের নামে ১৭ বছর আগে চট্টগ্রামের পাথরঘাটায় দৃষ্টিনন্দন ৬ তলা বাড়ি নির্মাণ করেন ওসি প্রদীপ কুমার দাশ। এছাড়া নগরীর মুরাদপুরেও প্রদীপের কয়েক কোটি টাকা মূল্যের জমির তথ্য জানা গেছে। বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করেন অর্থ। চট্টগ্রাম ও কক্সবাজারে নামে বেনামে তার একাধিক বাড়ি, প্লট ও ফ্ল্যাট থাকার বিষয়টি ঘুরেফিরে নানা আলোচনায় এসেছে।

তবে এখন পর্যন্ত তার যত সম্পদের খোঁজ পাওয়া গেছে, সবই রাষ্ট্রের জিম্মায় নেয়া হয়েছে।

অপরাধ বিষয়ক সাংবাদিক রতন কান্তি দেবাষিশ জানিয়েছেন, তার বোনের ১০ গণ্ডা (জমির স্থানীয় পরিমাপ) জায়গা জোরপূর্বক দখল করেন ওসি প্রদীপ।

১৯৯৬ সালে এসআই হিসেবে পুলিশে যোগ দিয়েছিলেন প্রদীপ। পরে পদোন্নতি পেয়ে হন ওসি। ঘুরেফিরে পোস্টিং নিতেন শুধু চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে এবং কক্সবাজার জেলায়। এরমধ্যে ঘুষ দাবিসহ নানা অভিযোগে সাময়িক বরখাস্ত, প্রত্যাহার ও বদলি হয়েছেন একাধিকবার। কিন্তু সব সামলে ঠিকই বাগিয়ে নিয়েছেন গুরুত্বপূর্ণ থানার ওসি পদ।

রতন কান্তি দেবাশিষ আরও দাবি করেন, ভারতে আগরতলায় বরখাস্ত হওয়া এই পুলিশ কর্মকর্তার বাড়ি রয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকাণ্ডে ওসি প্রদীপ কুমার দাশকে মৃত্যুদণ্ড দিয়েচেন আদালত। কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন।

আরও পড়ুন: আদালত থেকে বের করা হলো ওসি প্রদীপকে, ‘খুনি’ স্লোগান সাধারণ মানুষের


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply