বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আবারও জড়ো হয়েছেন আন্দোলনকারীরা

|

কোটা সংস্কার ও শাহবাগে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আন্দোলন অব্যাহত রয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

সকাল থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অবস্থান নেন সাধারণ শিক্ষার্থীরা। পরে কাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন তারা। শাহবাগে শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা জানান আন্দোলনরত শিক্ষর্থীরা। দুপুরে আবারও অবস্থান কর্মসূচিতে অংশ নেন কয়েক হাজার শিক্ষার্থী।

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। কোটা সংস্কার করা না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন তারা। তবে ক্যাম্পাসে অবস্থান নিয়েছে ছাত্রলীগ কর্মীরাও।

একই ঘটনার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে তারা। বন্ধ হয়ে যায় যান চলাচল।

চট্টগ্রাম ষোলশহরে শাটল ট্রেন বন্ধ করে দিয়েছে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। এরপর অবস্থান নিয়ে শাহবাগে হামলার তীব্র প্রতিবাদ জানান তারা।

বরিশালে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীরা। কোটা সংস্কার করা না হলে আরও কঠোর কর্মসূচির ঘোষণা তাদের। একই দাবিতে আন্দোলন চলছে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও দিনাজপুর হাজী দানেশ বিশ্ববিদ্যালয়েও।









Leave a reply