‘অন্য প্যানেলের বিজয়ীদের সহায়তার ওপর নির্ভর করছে আমার সাফল্য’

|

সাংবাদিকদের সাথে কথা বলছেন চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন।

চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেছেন, অন্য প্যানেল থেকে যারা নির্বাচিত হয়েছেন তারা আমাকে কতটুকু সাহায্য সহযোগিতা করবেন, তার ওপরই নির্ভর করছে এই দায়িত্বে আমি কতটুকু সাফল্য অর্জন করতে পারবো। আজ (২৯ জানুয়ারি) সাংবাদিকদের সাথে আলাপচারিতার সময় এ কথা বলেন ইলিয়াস কাঞ্চন।

নন্দিত অভিনয়শিল্পী ও শিল্পী সমিতির নব নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন আরও বলেন, আমার পুরো প্যানেল জয়ী হতে পারেনি। তাই অন্য প্যানেল থেকে যারা বিজয়ী হয়েছেন তাদের সাহায্যের ওপরই নির্ভর করছে দায়িত্বটি আমি কতটা ভালোভাবে পালন করতে পারবো। কারণ, এককভাবে কাজ করা যায় না। নায়ক হিসেবে নিজের পরিশ্রম ও বোধবুদ্ধি দিয়ে কাজ করেছি। নিরাপদ সড়ক চাই আন্দোলনে যাদের আমি পাশে পেয়েছি তারা যে কতটা নিবেদিতভাবে কাজ করেছে, তা বলার অপেক্ষা রাখে না। তাই বলতে চাই, নতুন কমিটিতে সবার সহযোগিতা পেলে এই দায়িত্বেও আমি সফল হবো।

ইলিয়াস কাঞ্চন বলেন, মিশা সওদাগরের সাথেও কথা হয়েছে আমার। বলেছি, উপদেষ্টা কমিটিতে তাকে থাকতে হবে। কারণ, তার যে অভিজ্ঞতা তা কাজে লাগাতে চাই আমি। তার পরামর্শ পেয়েও উপকৃত হতে পারি আমরা। ভালো কাজ করতে চাইলে সততা, ভালোবাসা এবং দেশপ্রেম থাকলে কোথাও আটকে থাকতে হয় না। আমি সবাইকে নিয়েই কাজ করতে চাই।

সামনের পরিকল্পনা নিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ক্ষমতা হস্তান্তরের পর প্রথম মিটিংয়ে আমরা সবাই বসে আলোচনা করবো। অন্য প্যানেলের ম্যানিফেস্টোর সাথে আমাদের প্যানেলের ম্যানিফেস্টো নিয়ে আলোচনা হবে। আমাকেও ছাড় দিতে হবে, তাদেরও ছাড় দিতে হবে। যা সুন্দর, তা সবাই মিলেই গ্রহণ করবো।

জায়েদ খানের ব্যাপারে অনেক আলোচনা-সমালোচনা রয়েছে। ইলিয়াস কাঞ্চনের সাথে জায়েদ খান কাজ করলে নব নির্বাচিত সাধারণ সম্পাদকের মাঝে ইতিবাচক পরিবর্তন আসবে কিনা, তা জানতে চাইলে নব নির্বাচিত সভাপতি বলেন, এমনটা হয় বলেই জানি। শেখ সাদির একটি কথা আছে। মাটিকে জিজ্ঞেস করা হয়েছিল, এমন সুগন্ধ তুমি কোথায় পেলে। মাটি উত্তর দিলো, এটা আমার নিজের সৌরভ নয়। আমি যে গাছকে ধারণ করেছি, সেই গাছের একটি পাপড়ি আমার ওপর পড়েছিল বলেই আমি সুবাসিত। সেভাবে, আমি যদি সবাইকে সুবাসিত করতে পারি, তবে সেখানেই আমার সার্থকতা।

আরও পড়ুন: ‘শিল্পী সমিতির আর কোনো নির্বাচন এফডিসিতে হতে পারবে না’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply