দেশীয় প্রযুক্তির ডিআরএস আসছে বিপিএলে

|

আম্পায়ারদের ভুল ধরতে হট স্পটের বিকল্প প্রস্তুত করেছে বোর্ড।

চলতি বিপিএলে দেশীয় প্রযুক্তির ডিআরএসের ব্যবস্থা করেছে গভর্নিং কাউন্সিল। আম্পায়ারদের ভুল ধরতে হট স্পটের বিকল্প প্রস্তুত করেছে বোর্ড। স্লো মোশন ক্যামেরার পাশাপাশি আরও কিছু প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে টিভি আম্পায়ারের সহযোগিতা নিতে পারবেন মাঠের আম্পায়াররা, বলছেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

ডিসিশন রিভিউ সিস্টেম বা ডিআরএস না থাকার প্রভাব পড়েছে বিপিএলের আম্পায়ারিংয়ে। বিশেষ করে ঢাকা ও সিলেটের সবশেষ ম্যাচে আম্পায়ার শরফদৌলা সৈকতের দুটি সিদ্ধান্ত তৈরি করেছে বিতর্ক। মোহাম্মদ নাঈমের গ্লাভসে লাগা বলে এলবিডব্লিউ দেবার পর আন্দ্রে রাসেলের বিপক্ষে ব্যাটে বল গেলে প্যাডে লাগার পরও আউট দিয়েছেন সৈকত। ডিআরএস না থাকায় ক্রিকেটাররা বলির পাঠা হওয়ায় মাঠেই বিরক্তি প্রকাশ করেছেন খেলোয়াড়রা।

সমস্যা সমাধানে সচেষ্ট হয়েছে বিসিবি। হটস্পট প্রযুক্তি পাওয়া না গেলেও হাতে যে ধরনের প্রযুক্তি আছে তা দিয়েই সমস্যা সমাধানের চেষ্টা করছে বিপিএল গভর্নিং কাউন্সিল। স্লো মোশন ক্যামেরাসহ আরও কিছু প্রযুক্তি দিয়ে লেগ বিফোরের সঠিক সিদ্ধান্ত নিতে আম্পায়ারকে সাহায্য করা হবে। সবকিছু ঠিক থাকলে শুক্রবার চট্টগ্রাম পর্ব থেকেই দেখা যাবে দেশি ডিআরএস।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, অন্তত এলবিডব্লিউয়ের ক্ষেত্রে আম্পায়াররা যেন থার্ড আম্পায়ারের সাহায্য নিতে পারে, সে ব্যাপারে কাজ চলছে। চট্টগ্রাম পর্ব থেকেই এই সিস্টেম চালু করার চেষ্টা করবো।

আরও পড়ুন: মান-অভিমান এতটা ফ্যাক্টর নয়: তামিম

করোনা পরিস্থিতির অবনতি হবার পর থেকে গুঞ্জন উঠেছিল চট্টগ্রাম ও সিলেটে বিপিএলের খেলা নিয়ে। সিলেট নিয়ে শঙ্কাটা বেশি ছিল স্টেডিয়ামের সংস্কার কাজ চলমান থাকায়। স্টেডিয়ামের সিটের পাশাপাশি ফ্লাড লাইট পরিবর্তনের কাজও চলছে। কিন্তু এখন পর্যন্ত সবকিছু ঠিক থাকলে সিলেটেই হবে ম্যাচ, নিশ্চিত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

আরও পড়ুন: বিপিএলের ঢাকা পর্ব দেখেনি রান উৎসব





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply