বিপিএলের ঢাকা পর্ব দেখেনি রান উৎসব

|

শেষ হলো বিপিএলের ঢাকা পর্ব।

বঙ্গবন্ধু বিপিএলের ঢাকা পর্বের খেলা শেষ হলেও ফরম্যাটের মেজাজ অনুযায়ী চোখে পড়েনি রান উৎসব। প্রথম ৮ ম্যাচে হাফ সেঞ্চুরি হয়েছে মাত্র ৩টি। সর্বোচ্চ স্কোর ছিল ১৯০, আর সর্বনিম্ন ৯৫। ১৬ ইনিংসের মাঝে একশ’ বা তার নীচের স্কোর ছিল ৪টি। সব মিলে ধুম-ধারাক্কা টি-টোয়েন্টির উপস্থিতি ছিল কমই। এর মাঝেই ব্যাট হাতে রান পেয়েছেন মাহমুদউল্লাহ; বল হাতে সফল ছিলেন নাজমুল অপু।

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট থেকে উঠে আসে ছোট ফরম্যাটের আগামী দিনের তারকা। মাঠে থাকে নিত্য নতুন প্রযুক্তি সাথে পেশাদারিত্বের শতভাগ নিশ্চয়তা। যেখানে সবচেয়ে বেশি প্রাধান্য পায় হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচ। অথচ বিপিএলের বেশ কিছু সীমাবদ্ধতার মধ্যে এটিও একটি, কারণ অষ্টম আসরে এসেও তিন শহরেই আটকে থাকছে ৬ দলের ব্লকবাস্টার শো।

এরই মধ্যে বিপিএলে শেষ হয়েছে ঢাকা পর্বের খেলা। ২৮ জানুয়ারি থেকে চট্টগামে গড়াবে পরবর্তী রাউন্ড। ঢাকা পর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। একই পয়েন্ট নিয়ে ১ ম্যাচ বেশি খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আছে দ্বিতীয় স্থানে। তবে সবচেয়ে বেহাল দশা মিনিস্টার ঢাকার। তারকাবহুল দলটি এখনও নিজেদের সেরাটা উপহার দিতে পারেনি। অনেকটা যেন, অতি সন্ন্যাসীতে গাজন নষ্ট হওয়ার মতো উপক্রম হয়েছে তাদের।

বিপিএলে এখন পর্যন্ত হাই স্কোরিং ম্যাচের চেয়ে লো স্কোরিং ম্যাচেই প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে বেশি। এর মাঝে খুলনা টাইগার্সের বিপক্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের করা ৭ উইকেটে ১৯০ রান এখন পর্যন্ত সর্বোচ্চ। দল সাফল্য না পেলেও ব্যাট হাতে ধারাবাহিক ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৪ ম্যাচে ৩১ গড়ে ১২৪ রান তার। ঢাকা পর্বে রনি তালুকদারের করা ৪২ বলে ৬১ রানের ইনিংসটি এখন পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।

আরও পড়ুন: বিপিএলে করোনা আক্রান্ত ম্যাচ রেফারি ও আম্পায়ার

বল হাতে এবং উদযাপনের ভঙ্গিতে নিজের দিকে স্পটলাইট টেনে রেখেছেন নাজমুল অপু। ২ ম্যাচে ৭ উইকেট নিয়ে বোলার হিসেবে টপার এই স্পিনার। আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১৬ বলে ৪ উইকেট নিয়ে সেরা বোলিং ফিগার মেহেদী মিরাজের।

এক ফেব্রুয়ারি চট্টগ্রাম পর্বের খেলা শেষে আবারও শুরু হবে ঢাকা পর্বের খেলা। এরপর সিলেটে ৭ তারিখ থেকে শুরু পরবর্তী রাউন্ড।

আরও পড়ুন: নাগিনের পর পুষ্পা’র উদযাপনে আবারও আলোচনায় নাজমুল অপু


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply