মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টার মামলায় মহেশখালী পৌর মেয়র কারাগারে

|

অভিযুক্ত পৌর মেয়র।

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালী উপজেলার বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেনকে হত্যা চেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় মহেশখালী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মকছুদ মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুর ২টার দিকে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মো. ফারুকী এই আদেশ দিয়েছেন। কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত বছরের ২৪ নভেম্বর মহেশখালী পৌর মেয়র মকসুদ মিয়ার নেতৃত্বে ১৫-২০ জন দুষ্কৃতিকারী মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে হত্যা করার উদ্দেশ্যে কুপিয়ে মারাত্মক জখম করে। এরপর উপজেলার লিডারশিপ স্কুল অ্যান্ড কলেজের সামনে ফেলে চলে যায়। মুমূর্ষু অবস্থায় আত্মীয়স্বজন তাকে মহেশখালী হাসপাতালে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন: দীর্ঘদিন পর প্রকাশ্যে এসে অপমানিত হওয়ার কারণ বললেন পপি

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তফা জানিয়েছেন, এই হামলার ঘটনায় মেয়র মকছুদ মিয়াসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা করেন আমজাদ হোসেন। এই মামলার উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন মেয়র মকছুদ মিয়া।

এর মধ্যে ওই জামিনের মেয়াদ শেষ হলে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করেন তিনি। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply