দীর্ঘদিন পর প্রকাশ্যে এসে অপমানিত হওয়ার কারণ বললেন পপি

|

দীর্ঘদিন পর প্রকাশ্যে পপি।

দীর্ঘদিন পর জনসম্মুখে চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি। প্রায় ৬ মিনিটের এক ভিডিও বার্তায় পপি শিল্পী সমিতির নির্বাচন ছাড়াও নিজের অপ্রকাশিত মান-অভিমান ও অভিযোগ নিয়ে কথা বলেছেন।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে চিত্রনায়িকা পপির একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়, যেখানে ব্যক্তিগত ব্যাপারে কিছু না বললেও আসন্ন শিল্পী সমিতির নির্বাচন নিয়ে কথা বলতে দেখা গেছে পপীকে।

পপি বলেন, ভেবেছিলাম কখনোই আর ক্যামেরার সামনে আসবো না। কিন্তু শিল্পী হিসেবে কিছু দায়বদ্ধতার কারণে আজকে কিছু কথা না বললেই না। দীর্ঘ ২৬ বছরের ক্যারিয়ারে তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি, সবসময় ইন্ডাস্ট্রিতে সুনামের সাথে কাজ করার চেষ্টা করেছি। কিন্তু শিল্পী সমিতির একটি মাত্র লোকের পলিটিকস ও অনেক রকম অসহযোগিতার কারণে আমাকে বার বার অপমানিত হতে হয়েছে। শুধু আমি না, রিয়াজ, ফেরদৌস, পূর্ণিমা, নিপুণও অপমানিত হয়েছেন। আমাদের ব্যবহার করে যে এ চেয়ারে বসেছে- সেখানে বসেই বিভিন্ন রকমের অপকর্মের চেষ্টা করেছে। তাতে সাঁয় না দেয়ায় আজকে আমি ভিক্টিম। আমাকে সদস্য পদ বাতিলের জন্য চিঠি দেয়া হয়েছে। এতো বছর কাজ করার পর এমন আচরণ, একটা শিল্পীর জন্য কতোটুকু অপমানের- সেটা আমি বুঝতে পারি। ১৮৪জন শিল্পীও নিশ্চয়ই কষ্টটা বুঝতে পারবেন। এসব কারণেই চলচ্চিত্র থেকে নিজেকে গুটিয়ে নিয়েছি।

এ সময় পপি আরও বলেন, আমার কাছে সদস্য পদ বাতিলের চিঠিটা এখনও আছে। ওই চিঠিটা যখনই পেয়েছি, তখনই সিদ্ধান্ত নিয়েছি যে এই নোংরামির মধ্যে আর আমি যাবো না। ভেবেছি, কখনও যদি পরিবেশ ভালো হয়- তখনই চলচ্চিত্রে ফিরবো।

ভিডিওর শেষে চলচ্চিত্র শিল্পীদের উদ্দেশে করজোড়ে পপি বলেন, আমরা যে ভুলটা করেছি, দয়া করে আপনারা সেই ভুলটা করবেন না। চলচ্চিত্র বাঁচলেই আমরা বাঁচবো। আমরা পরিবর্তন চাই, কাজ চাই। সেজন্য আমার কাছে মনে হয়েছে, আমাদের পরীক্ষিত সৈনিক কাঞ্চন ভাই, নিপুণ, রিয়াজদের একটা সুযোগ দেয়া উচিত। ভালো কাজের জন্য, তারা অন্তত শিল্পীর মূল্যায়ন করবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply