নওগাঁয় কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, সাবেক পুলিশ সদস্যের দুই ছেলে গ্রেফতার

|

উদ্ধারকৃত কষ্টি পাথরের মূর্তি।

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর সদর উপজেলায় ১০০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তিসহ পাচারকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশ ও এনএসআই। এঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন নওগাঁ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম শামসুদ্দিন।

এরআগে মঙ্গলবার দিবাগত মধ্যরাত সদর উপজেলার কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সালামের বাড়ির ছাদ থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে পুলিশের ধারণা, মূর্তিটির আনুমানিক বাজার মূল্য প্রায় ৫০ কোটি টাকা।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য আব্দুস সালাম ছেলে মমিনুল ইসলাম মিলন (৩৮) ও মিরাজুল ইসলাম (২৮)।

জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম শামসুদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ ও এনএনআই এর যৌথ অভিযানে কোমাইগাড়ি এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের আব্দুস সালামের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় তার বাড়ির ছাদ থেকে ১০০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। এঘটনায় জড়িত থাকার অভিযোগে পাচারকারী চক্রের ওই দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

ওসি আরও জানান, তাদের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। সেই মামরায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে সোপর্দ করা হবে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply