বেতন আড়াই গুণ বাড়িয়ে ৪ লাখ করা হোক, দাবি চট্টগ্রাম ওয়াসার এমডি

|

চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী একেএম ফজলুল্লাহ।

বর্তমান বেতনের আড়াই গুণ বেশি অর্থাৎ সাড়ে ৪ লাখ টাকা বেতন চান চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। বোর্ড সভায় এ আবেদন করলেও আটকে দিয়েছেন বোর্ড সদস্যরা। আবেদনের যৌক্তিকতা যাচাইয়ে গঠন করা হয়েছে ৩ সদস্যের কমিটি। ওয়াসা এমডির বেতন বৃদ্ধির দাবি নিয়ে নানামুখী আলোচনা চলছে চট্টগ্রামে।

২০০৯ সালের ৬ জুলাই থেকে এক যুগেরও বেশি সময় ধরে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে আছেন প্রকৌশলী একেএম ফজলুল্লাহ। বর্তমানে তার মূল বেতন ১ লাখ ৮০ হাজার টাকা। বাড়িভাড়া, আপ্যায়ন, চিকিৎসা, বিশেষ ভাতাসহ সব মিলিয়ে মাসে পান ২ লাখ ৮৩ হাজার টাকা।

ওয়াসা বোর্ডের ৬৫তম সভায় বর্তমানের চেয়ে আড়াই গুণ বেশি বেতন অর্থাৎ মূল বেতন সাড়ে চার লাখ টাকায় উন্নীত করার প্রস্তাব দিয়েছেন তিনি। অন্যান্য ভাতা মিলিয়ে যার পরিমাণ দাঁড়াবে প্রায় ৭ লাখ টাকায়।

আরও পড়ুন: বাক্স খুলতেই ওসির দিকে ফণা তুললো বিষধর সাপ

সভায় তার এ প্রস্তাবে আপত্তি জানান কয়েকজন বোর্ড সদস্য। পরে আবেদনের যৌক্তিকতা যাচাই বাছাইয়ের জন্য ৩ সদস্যের কমিটি গঠন করে পরবর্তী সভায় এ সংক্রান্ত প্রতিবেদন দিতে বলা হয়।

চট্টগ্রামের অনেক এলাকার মানুষ এখনও সুপেয় পানি থেকে বঞ্চিত। পাশাপাশি প্রকট সিস্টেম লস, ওয়াসা নানামুখী সমস্যায় জর্জরিত, এ অবস্থায় বেতন আড়াই গুণ বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক বলছেন বিশিষ্টজনরা।

নিয়মানুযায়ী, বেতনভাতা বাড়ানোর কোনো আবেদন বোর্ড সভায় পাস হলে তা অনুমোদনের জন্য পাঠানো হয় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে। তবে তার এই বেতনবৃদ্ধির দাবি নিয়ে এখন চলছে পর্যালোচনা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply