বাক্স খুলতেই ওসির দিকে ফণা তুললো বিষধর সাপ

|

পাচারের সময় ঢাকা-সিলেট মহাসড়ক থেকে উদ্ধার করা হয়েছে ৭ টি বিষধর সাপ।


স্টাফ করেসপন্ডেন্ট:   

মাইক্রোবাসে করে পাচার করার সময় সাতটি বিষধর সাপ উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ। এ ঘটনায় মাইক্রোবাসের চালককে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব পৌর শহরের জগন্নাথপুর সেতু এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, মাদক থাকতে পারে সন্দেহে একটি প্রাইভেটকারকে থামানোর সঙ্কেত দেন কিশোরগঞ্জের ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হোসেন। কিন্তু গাড়ি না থামিয়ে দ্রুত সটকে পড়ার চেষ্টা করেন চালক। এতে সন্দেহ আরও বেড়ে যাওয়ায় কিছুক্ষণ একই গতিতে পিছু নিয়ে গাড়িটি আটক করে পুলিশ।  

এরপর, গাড়ির ডালা খুলে পাওয়া যায় সাতটি কাঠের বাক্স। ওসি মোজাম্মেল একটি বাক্স খুলতেই তার দিকে ফণা তোলে একটি সাপ। পরে কৌশলে সাপটি বাক্সবন্দী করা হয়। এসব সাপ পাচারের অভিযোগে প্রাইভেটকার চালক মাসুদ রানাকে গ্রেফতার করা হয়। খবর পেয়ে ঢাকা থেকে ঘটনাস্থলে ছুটে যান বন অধিদফতরের কর্মকর্তারা।

বন অধিদফতরের সরীসৃপবিদ মো. সোহেল রানা জানান, সাতটির মধ্যে চারটি খৈয়া গোখরা, সাপগুলো বিষধর। এগুলো সাধারণত গহীন জঙ্গলে থাকে। অপর তিনটির মধ্যে দুটি দাঁড়াশ ও একটি পদ্ম গোখরা বলে জানান তিনি।

ভৈরব হাইওয়ে থানার ওসি মোজাম্মেল হোসেন বলেন, সাপগুলো পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিলো। তিনি আরও জানান, বন্য প্রাণী সংরক্ষণ আইনে একটি মামলা দায়ের হয়েছে। আর, গাড়িচালক ও পাচারকারী মাসুদ রানাকে কিশোরগঞ্জ আদালতে সোপর্দ করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply