১০ হাজার টাকা দিচ্ছি, পারলে আমাকে গ্রেফতার করুক: জাফর ইকবাল

|

ছবি: সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে নগদ অর্থসহায়তা তুলে দিয়ে অধ্যাপক ড. জাফর ইকবাল বলেছেন, তোমাদের সাহায্য করলে যদি এরেস্ট হতে হয় হবো। আমি দেখতে চাই সিআইডি এসে আমাকে অ্যারেস্ট করে কি না।

এ সময় তিনি আরও বলেন, সাবেক শিক্ষার্থীরা আন্দোলনে সহায়তা করতেই পারে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর একটা স্মারকগ্রন্থে লেখার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাকে ১০ হাজার টাকা সম্মানী দেয়া হয়েছে। আমি এই সম্মানীর টাকাটা আন্দোলনের ফান্ডে দিচ্ছি। এবার পারলে আমাকে অ্যারেস্ট করুক।

এর আগে বুধবার (২৬ জানুয়ারি) ভোর চারটার দিকে সিলেট পৌঁছান এই কথাসাহিত্যিক ও শাবিপ্রবির সাবেক অধ্যাপক। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ড. ইয়াছমিন হক। মঙ্গলবার রাত ৯টার দিকে তারা সড়ক পথে সিলেটের উদ্দেশে যাত্রা করেন।

প্রসঙ্গত, আন্দোলনে অর্থ জোগানের অভিযোগে শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার বিকালে সিলেট মহানগর পুলিশের কাছে হস্তান্তরের পর রাতে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। এর আগে ঢাকা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ওই ৫ জনকে সিলেট পুলিশের কাছে হস্তান্তর করে।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি শাবিপ্রবি ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে তার পদত্যাগ দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। পরে একই স্থানে অনশন শুরু করেন ২৪ শিক্ষার্থী। বাসভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেয়ায় কার্যত অবরুদ্ধ হয়ে পড়েন ভিসি ফরিদ উদ্দিন আহমেদ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply