৭ দিন পর অনশন ভাঙলেন শাবিপ্রবির আন্দোলনকারীরা

|

৭ দিন পর অবশেষে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশন ভেঙেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আজ বুধবার (২৬ জানুয়ারি) সকাল সোয়া দশটায় শাবিপ্রবির সাবেক অধ্যাপক ও দেশবরেণ্য লেখক মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী ইয়াসমিন হক পানি খাইয়ে তাদের অনশন ভাঙেন।

এর আগে, শিক্ষার্থীদের সাথে কথা বলতে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে ৪টায় ঢাকা থেকে সিলেট পৌঁছান ড. জাফর ইকবাল ও তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক। সিলেট পৌঁছেই সরাসরি চলে যান ক্যাম্পাসে। শিক্ষার্থীদের সাথে দীর্ঘক্ষণ কথা বলেন তারা।

অনশনকারীদের মুখপাত্র শাহরিয়ার আবেদিন বলেন, আমরা দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাব। অনশনের আজকে সপ্তম দিন হতে যাচ্ছিল। আজ ভোরে জাফর ইকবাল স্যার ও ইয়াসমিন ম্যাম আমাদের সাথে দেখা করতে এসেছেন। তারা এসে বলেছেন, তাদের সাথে উচ্চপর্যায়ের অনেকের কথা হয়েছে। তারা স্যারকে আশ্বস্ত করেছেন আমাদের দাবির ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। জাফর ইকবাল স্যার ও ইয়াসমিন হক ম্যাম আমাদের কাছে খুব শ্রদ্ধার মানুষ। তাই তারা যেহেতু অনুরোধ করেছেন, তাদের ওপর শ্রদ্ধা রেখে ও আমাদের দাবির ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে এই আশ্বাস পেয়ে আমরা আপাতত আজকে অনশন কর্মসূচি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply