খালগুলো সংস্কার হলে মানুষ ভেনিসে না গিয়ে ঢাকায় ঘুরতে আসবে: তাজুল ইসলাম

|

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম

রাজধানীর বিভিন্ন এলাকায় দখল হয়ে থাকা খালগুলো সংস্কার করে জলপথ ও দুপাড়ে হাঁটার জন্য মনোরম পরিবেশ তৈরি করতে পারলে পর্যটকরা ইতালির ভেনিসে ঘুরতে না গিয়ে ঢাকাতেই ঘুরবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাজধানীর বছিলায় রামচন্দ্রপুর খালের অবৈধ স্থাপনা উদ্ধার অভিযান কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন তিনি।

তাজুল ইসলাম আরও বলেন, ঢাকা শহরে এখনও ৫৩টি খালের অস্তিত্ব রয়েছে। রাজধানীর সব খালগুলোর একটির সাথে অন্যটির সংযোগ তৈরি করে ওয়াটার ট্রান্সপোর্ট চালু করা হবে। এ লক্ষ্যে বিদেশি বিনিয়োগ সংস্থার সাথে একাধিক সভা করে প্রকল্প হাতে নেয়া হচ্ছে। খুব শিগগিরই কাজ শুরু হবে।

তিনি আরও জানান, রাজধানীতে অবৈধভাবে দখল হওয়া সমস্ত খালগুলোকে পর্যায়ক্রমে উদ্ধার করা হবে। উদ্ধারকৃত খালসমূহ সংস্কার করা হলে রাজধানীতে জলাবদ্ধতা নিরসনের পাশাপাশি নগরবাসীকে একটি আধুনিক, দৃষ্টিনন্দন ও বাসযোগ্য নগর উপহার দেয়া সম্ভব হবে।

দখলদারদের উদ্দেশ করে তাজুল ইসলাম বলেন, শুধুমাত্র এখানকার খাল উদ্ধার হবে আর অন্যগুলো হবে না এমনটা ভাবা ঠিক হবে না। ঢাকা শহরের যত জায়গা দখল করে অবৈধ নির্মাণ করেছেন তারা সতর্ক হোন। কোনো দখলবাজদের বরদাস্ত করা হবে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply