১৩ মাস পর ফিরেও বোলিংয়ে উজ্জ্বল মাশরাফী

|

ছবি: সংগৃহীত।

অবশেষে দীর্ঘ ১৩ মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরলেন মাশরাফী বিন মোর্ত্তজা। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের অষ্টম আসরে মিনিস্টার ঢাকার চতুর্থ ম্যাচে প্রথমবারের মতো মাঠে নেমেছেন দেশের ইতিহাসের সফলতম এ অধিনায়ক। ইনজুরির কারণে প্রথম তিন ম্যাচ মাঠে নামা হয়নি বিপিএলের সবচেয়ে বেশি শিরোপাজয়ী এই অধিনায়কের।

মাশরাফীর প্রত্যাবর্তনের দিনে সিলেট সানরাইজার্সের বিপক্ষে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তার দল ঢাকাকে। ব্যাট হাতে মাত্র দুই রান করেই সাজঘরে ফেরেন ম্যাশ। তবে বল হাতে উজ্জ্বল ছিলেন তিনি। সিলেটের দুই ওপেনার লেন্ডল সিমন্স ও এনামুল হক বিজয়ের উইকেট তুলে নেন মাশরাফী।

সবশেষ ২০২০ সালের ১৮ ডিসেম্বর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে চট্টগ্রামের বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি। সে ম্যাচে ব্যাট হাতে খেলেছিলেন ৬ বল, করেছিলেন ২ রান। এই ম্যাচেও খেলেছেন ৬ বল, করেছেন ২ রান। সেই ম্যাচে বল হাতে ৪ ওভারে কোনো উইকেট না পেলেও এই ম্যাচে ৪ ওভারে নিয়েছেন ২ ঊইকেট। এরপর থেকে আর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে আর মাঠে দেখা যায়নি তাকে।

২০১৭ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছিলেন মাশরাফি। ২০০৯ সালের পর থেকে খেলেননি কোনো টেস্ট। ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে ওয়ানডে অধিনায়কত্বকে বিদায় বলেছিলেন ম্যাশ। তবে ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছার কথা বরাবরই জানিয়ে এসেছেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply