আখাউড়ার পশুরহাটে নেই স্বাস্থ্যবিধির বালাই, উদাসীন প্রশাসনও

|

পশুরহাটে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা নেই, মুখে নেই মাস্কও।

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তবর্তী উপজেলা আখাউড়ায় পশুর হাটে স্বাস্থ্যবিধি মানায় কোনো ভ্রুক্ষেপ নেই পশু ব্যবসায়ী ও ক্রেতাদের। হাটে পশু ক্রয়-বিক্রিয় নিয়েই তাদের যত দুশ্চিন্তা। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে ইজারাদারদেরও তেমন কার্যকর ভূমিকা পালন করতে দেখা যায়নি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল থেকে আখাউড়া পৌরশহরের কলেজপাড়ায় সাপ্তাহিক পশুর হাটে ক্রেতা ও বিক্রেতার উপচেপড়া ভিড় দেখা যায়, তবে হাটে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছে না কেউ। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা নীরব ভূমিকা পালন করায় করোনা বিশেষ করে ওমিক্রনের সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন সচেতনমহল।

মঙ্গলবার দুপুরে পশুর হাটে গিয়ে দেখা যায়, ক্রেতা-বিক্রেতাদের হাঁকডাক এবং মানুষের ঠাসাঠাসি। অধিকাংশের মুখে মাস্ক নেই। কারও কারও মাস্ক থাকলেও তা পকেটে বা নামানো থুতনিতে, কারও বা কানে ঝোলানো। কেউ আবার করোনা টিকা নেয়ার সনদ পকেটে নিয়ে পশুর হাটে আসছেন।

আরও পড়ুন: বরিশালে হু হু করে বাড়ছে করোনা শনাক্তের হার

এ বিষয়ে আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম বলেন, ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ন্ত্রণ ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ইজারাদারদের আগেই সতর্ক করা হয়েছে। তবে স্বাস্থ্যবিধি কোনোভাবে উপেক্ষিত বা ব্যত্যয় হলে জরিমানাসহ আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply