কারাগারে জিকে শামীমের মা আয়েশা আক্তার

|

অবৈধ সম্পদ ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আলোচিত ঠিকাদার জিকে শামীমের মা আয়েশা আক্তারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে আদালতের কাছে জামিনের আবেদন করেন আয়েশা আক্তার। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ অভিযোগপত্র আমলে নিয়ে তার গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

প্রসঙ্গ, ২০১৯ সালের ২১ অক্টোবর জিকে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে ২৯৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। এই মামলার এজাহার থেকে জানা যায়, গ্রেফতার পর্যন্ত প্রায় ৫০ কোটি টাকার স্থাবর সম্পদের মালিক হয়েছেন আয়শা ও তার ছেলে জিতে শামীম। তাদের মোট টাকার বৈধ উৎস পায়নি দুদক।

এছাড়াও বাসা থেকে উদ্ধার করা নগদ ১ কোটি ৮১ লাখ টাকা, ৭ লাখ ৪৭ হাজার টাকার বিদেশি মুদ্রা, ১৬৫ কোটি ২৭ লাখ টাকার এফডিআর, মায়ের নামে আরও ৪৩ কোটি ৫৭ লাখ ৪০ হাজার টাকার ব্যবসার অংশীদার, আরও কয়েকটি কোম্পানির শেয়ার, গাড়ি ও এফডিআর বাবদ ৩৬ কোটি ৩৫ লাখ ১৮ হাজার ৭১৯ টাকার অন্যান্য সম্পদের বৈধ উৎসও দেখাতে পারেননি তারা। মোট ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তাদের বিরুদ্ধে দুদক ওই মামলাটি করে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply