ক্লাস-পরীক্ষা চালুর দাবিতে ফেনীর শিক্ষার্থীদের মানববন্ধন

|

ব্যানার ও ফেস্টুন নিয়ে শিক্ষার্থীদের মানববন্ধন।

স্টাফ করেসপনডেন্ট, ফেনী:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চালু রাখার দাবিতে ফেনী শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ১১টার দিকে মানববন্ধন করে শিক্ষার্থীরা। জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেয় মানববন্ধনে। এসময় পোস্টার ফেস্টুনে পরীক্ষা চালু চালুর দাবি তোলেন তারা।

শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, দেশে কায়দা করে সব চলে, শুধু শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা। বরাবরই দেখি করোনা মহামারি প্রথম ধাক্কাটা শুধু স্কুল-কলেজের ওপর আসছে। অথচ ব্যাংক, বীমা, অফিস-আদালত, গণপরিবহণ, পর্যটনকেন্দ্র, সিনেমা হল, শপিংমল, হাট-বাজার সবকিছুই খোলা। চলছে বাণিজ্য মেলা, বিপিএলও। সবখানে হাজার হাজার মানুষের ঢল। এসব কিছুতে যেন কোথাও করোনা নেই। করোনা ঢুকে বসে আছে শিক্ষাপ্রতিষ্ঠানে।

তারা বলেন, আমরা চাই শিক্ষাপ্রতিষ্ঠান চালু হোক। আর যদি চালু করা না হয় তাহলে শিক্ষার্থীরা কঠোর আন্দোলনে যাবে বলেও হুঁশিয়ারি দেন মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা।

আরও পড়ুন: উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ দিয়েছে আন্দোলনকারীরা

এই কর্মসূচিতে অংশ নেয়া ইমাম উদ্দিন নামের এক শিক্ষার্থী বলেন, আমি ২০১৯ সালে অনার্স তৃতীয়বর্ষে ছিলাম। এখন ২০২২ সালে এসেও অনার্স তৃতীয় বর্ষে। আমরা কখন অনার্স শেষ করবো? চাকরি করবো? ঘরে আমার বৃদ্ধ মা-বাবা তারা আমার মুখের দিকে তাকিয়ে আছেন।

শারমিন সুলতানা লিজা নামে অনার্স তৃতীয় বর্ষের আরেক শিক্ষার্থী জানান, দেশে সব ঠিকঠাক থাকলেও শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। এতে করে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার একটা পাঁয়তারা চলছে। দেশে মেলা, খেলা, অফিস-আদালত, বিপনী বিতান সব চালু। শুধু করোনা মহামারির অজুহাত দেখিয়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। অনতিবিলম্বে নতুন তারিখ ঘোষণা করা হোক। এভাবে চলতে থাকলে শিক্ষা ব্যবস্থা শেষ হয়ে যাবে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply