‘নায়কের প্রেমিকা বা স্ত্রী হতে হতে ক্লান্ত হয়ে পড়েছিলাম’

|

ছবি: সংগৃহীত

নায়কের প্রেমিকা বা স্ত্রীর চরিত্র করতে করতে ক্লান্ত হয়ে পড়েছিলাম বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক বিশ্ব সুন্দরী মিস ইউনিভার্স লারা দত্ত। খবর আনন্দবাজার পত্রিকার।

প্রতিবেদনে বলা হয়, ‘বিল্লু’, ‘ভাগম ভাগ’, ‘নো এন্ট্রি’, ‘হাউসফুল’-এর মতো জনপ্রিয় ছবি রয়েছে লারা দত্তের ঝুলিতে। ইদানীং চুটিয়ে অভিনয় করছেন ওটিটি সিরিজে। অথচ মাঝের বেশ কয়েকটা বছর বড় পর্দা থেকে প্রায় গায়েবই হয়ে গিয়েছিলেন তিনি। ২০০৩ সালে অক্ষয়কুমার ও প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে ‘আন্দাজ’-এ তার বলিউডের সফর শুরু। তারপরে প্রায় এক দশক পরপর ছবি করে গিয়েছেন লারা। ‘আন্দাজ’ তো বটেই, লারা সাফল্যের মুখ দেখেন ‘খাকি’, ‘মস্তি’, ‘নো এন্ট্রি’, ‘পার্টনার’, ‘বিল্লু’, ‘হাউসফুল’-সহ একগুচ্ছ ছবিতে। কমেডি ছবিতে ভালো অভিনয়ের হাত ধরে দিব্যি জায়গা করে নেন দর্শক মনেও। কিন্তু সেই লারাই ২০১৫ থেকে ছবি কমাতে কমাতে বড় পর্দা থেকে প্রায় উধাও।

দু’বছরের বেশি সময় পর্দা থেকে পুরোপুরি দূরে থেকে আবার একটু একটু করে অভিনয়ে ফিরছেন টেনিস তারকা মহেশ ভূপতির ঘরনি। তবে এবারেও মূলত ওটিটি সিরিজেই। বহু দিন পরে ২০২১-এ শুধুমাত্র একটি ছবিতেই দেখা গিয়েছে তাকে। ফের প্রথম নায়ক অক্ষয়কুমারের সঙ্গেই জুটি বাঁধেন ‘বেলবটম’-এ।

লারা দত্ত জানান, মেয়ে সায়রার জন্মের পরে তাকে বেশি সময় দিতেই এই সিদ্ধান্ত। তবে ততদিনে বলিউডের উপরেও বিরক্ত হয়ে উঠেছিলেন তিনি। বলেন, নায়কের প্রেমিকা বা স্ত্রীর চরিত্র করতে করতে ক্লান্ত হয়ে পড়েছিলাম। আসলে তখনকার বলিউডে নায়িকার চরিত্র থাকতো স্রেফ ছবির গ্ল্যামার বাড়ানোর উদ্দেশে। তাদের ভূমিকা হতো নায়কের সুন্দরী প্রেমিকা বা স্ত্রী হওয়া। তা করতে করতে বিরক্ত হয়ে গিয়েছিলাম। তাই ছবি করাই কমিয়ে দিই। ভাগ্যিস এই সময়ে কয়েকটা কমেডি ছবি করেছিলাম। সাফল্যও এসেছিল। বলিউডে ওটুকুই আমার ভালো লাগার স্মৃতি।
আরও পড়ুন: অপমানের জবাব দিতে ১০ লাখ টাকা নিয়ে গাড়ির শোরুমে কৃষক
এখন ওটিটিতে ফিরেছেন লারা। ‘হানড্রেড’-এ পুলিশ অফিসার, ‘হিকাপস অ্যান্ড হুকআপস’-এ একাকী মা, ‘কউন বনেগি শিখরবতী’তে এক পাগলা রাজার কন্যা- এক একটি সিরিজে এক এক রকম স্বাদের চরিত্রে আশ মিটিয়ে অভিনয় করছেন। নিজেই বলেছেন, গত দেড় বছরে যতো কাজ করেছেন, আগের ছ’বছরে তার চেয়ে কমই করেছিলেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply