লাহোর প্রেসক্লাবের সামনে সাংবাদিক খুন

|

আততায়ীর গুলিতে নিহত হয়েছেন পাকিস্তানের সিনিয়র সাংবাদিক হাসনাইন শাহ।

লাহোর প্রেসক্লাবের সামনে দুই আততায়ীর গুলিতে খুন হয়েছেন হাসনাইন শাহ (৪০) নামে এক পাকিস্তানি সাংবাদিক।

সোমবার (২৪ জানুয়ারি) লাহোর প্রেসক্লাবের সামনের পার্কিং লটে হাসনাইনকে গুলি করে হত্যা করা হয় বলে নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ।

জানা গেছে, পাকিস্তানের ক্যাপিটাল টিভি নিউজে সিনিয়র সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন নিহত হাসনাইন শাহ। প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে প্রেস ক্লাবের পার্কিংলটে মোটরসাইকেল নিয়ে হাসনাইনের ওপর হামলা চালায় অজ্ঞাত দুই বন্দুকধারী। দ্রুত নির্বিচারে গুলি চালিয়ে পালিয়ে যায় তারা। হত্যাকারীর পরিচয় নিশ্চিত করা যায়নি এখনও।

এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন দেশটির সংবাদকর্মীরা। লাহোরে অনুষ্ঠিত বিক্ষোভ র‍্যালিতে হত্যাকারীর বিচার দাবি করেন তারা।

সাংবাদিকদের জন্য অন্যতম ঝুঁকিপূর্ণ দেশ হিসেবে বিবেচিত পাকিস্তান। সাংবাদিকদের ওপর হামলা এবং হত্যা সংক্রান্ত ২০২০ সালের তালিকায় নবম স্থানে ছিল দেশটি।

নিহত সাংবাদিকের শ্বশুর জোনাইন শাহ বলেন, সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ বিচার পেতে আমাদের সাহায্য করুন। মুখ্যমন্ত্রী বা সরকারি কর্মকর্তাদের কাছে বলছি না। সাংবাদিক সমাজ যদি আমাদের পাশে দাঁড়ান তবেই হাসনাইন শাহর হত্যাকারীরা সাজা পাবে।

লাহোর পুলিশের ডিআইজি মুহাম্মদ আবিদ খান বলেন, অফিস থেকে ফেরার পথে হত্যা করা হয় হাসনাইন শাহকে। হত্যাকারীদের গ্রেফতারে তিনটি টিম গঠন করা হয়েছে, এরই মধ্যে কাজ শুরু করেছে তদন্ত কমিটি। ইনশাআল্লাহ খুব শিগগিরই হামলাকারীদের আটক করতে পারবো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply