মান ভাঙানোর চেষ্টা ব্যর্থ, টি-টোয়েন্টি না খেলার সিদ্ধান্তেই অটল তামিম

|

তামিম ইকবাল খান।

তামিম ইকবালের মান ভাঙাতে বিসিবির চেষ্টা কাজে আসলো না। জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলার সিদ্ধান্তেই অটল আছেন তামিম।

বিসিবির সূত্র জানাচ্ছে, সোমবার বিপিএলে ঢাকার ম্যাচ শেষে এই ওপেনারে মান ভাঙাতে বসেছিলেন খালেদ মাহমুদ সুজন। তামিম স্পষ্ট ভাষায় মাহমুদকে জানিয়ে দিয়েছেন তার এই সিদ্ধান্ত পরিবর্তনের কোনো সুযোগ নেই। অভিমান ভাঙানোর জন্য বেশকিছু বিষয়ই পরিষ্কার করতে চেয়েছিলেন মাহমুদ। কিন্তু তা কাজে আসেনি। ফলে আফগানিস্তান সিরিজে তামিমের ফেরার কোনো সম্ভবনা এখন নেই বললেই চলে।

সবশেষ ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ক্রিকেটের ছোট সংস্করণে দেখা গিয়েছিল বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে ধারাবাহিক এই ওপেনারকে। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও নিজেকে প্রত্যাহার নেন তামিম। সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে জানান যে তামিম আর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলতে চান না। বোর্ড সভাপতিকে কোনো ধরনের অনুরোধ না করারও আহ্বান ছিল ওয়ানডে অধিনায়কের। এরপরও আরো একবার তামিমের সাথে বসতে চেয়েছিলেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তার ধারণা ছিল মনোমালিন্যের কারণে হয়তো এমন সিদ্ধান্ত হয়ে থাকতে পারে। সেটি আলোচনার মাধ্যমে নিরসন করা সম্ভব।

অবশ্য, ক’দিন আগেই তামিম ইকবাল নিজের অবস্থান পরিষ্কার করেছিলেন যমুনা টেলিভিশনের কাছে। জানিয়েছিলেন, ক্যারিয়ারের কথা চিন্তা করেই টি-টোয়েন্টি আর খেলতে চান না। শেষ পর্যন্ত সে সিদ্ধান্তেই অটল রইলেন তামিম ইকবাল খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply