সাকিবকে হারিয়ে ওয়ানডের বর্ষসেরা বাবর আজম

|

ছবি: সংগৃহীত।

বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে হারিয়ে আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের খেতাব জিতে নিলেন পাকিস্তানের আধিনায়ক বাবর আজম। বর্ষসেরা হওয়ার এই দৌঁড়ে ছিলেন দক্ষিণ আফ্রিকার জানেমান মালান ও আয়ারল্যান্ডের পল স্টার্লিংও।

আজ সোমবার (২৪ জানুয়ারি) আইসিসি এ পুরষ্কার ঘোষণা করে। এর আগে, বর্ষসেরা টি-টোয়েন্টি পুরষ্কারও পেয়েছিলেন পাকিস্তানের আরেক ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান।

২০২১ সালে বছরজুড়েই দারুণ খেলেছে পাকিস্তান দল। এই ফর্ম ধরে রাখতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক বাবর। ২০২১ সালে টি-টোয়েন্টিই বেশি খেলেছে পাকিস্তান। ওয়ানডেতে খেলেছে ৩ ম্যাচের দুইটি সিরিজ। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা সিরিজের দুটিতেই ম্যাচসেরা হয়েছেন বাবর। আর ইংল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে নিজ দল হারলেও আপন আলোয় উজ্জ্বল ছিলেন বাবর। ৩ ম্যাচে রান করেছেন ১৭৭। যেখানে তার দলের আর কেউই ১০০ রানও তুলতে পারেননি। সবমিলিয়ে ৬ ওয়ানডেতে ৬৭.৫০ গড়ে ৪০৫ রান করেছেন তিনি। এর মধ্যে দুইটি শতকের মার রয়েছে।

গত বছরে সাকিবের পারফরমেন্সও দারুণ সমৃদ্ধ ছিল। ৯ ম্যাচে ব্যাট হাতে ৩৯.৫৭ গড়ে ২৭৭ রান করেছেন তিনি। আর বল হাতে ১৭.৫২ গড়ে ১৭ উইকেট নিয়েছেন বাংলাদেশের বাঁহাতি এই অলরাউন্ডার।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply